স্বাধীনতাবিরোধীরা বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে: কামরুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির পর কৌশলে পরিস্থিতি মোকাবিলার চেষ্টা করা হচ্ছে। সেখানে স্বাধীনতাবিরোধীরা বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

আজ রোববার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আয়োজিত এক আলোচনাসভায় এসব কথা বলেন তিনি। আলোচনাসভার আয়োজন করে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব পরিষদ।

universel cardiac hospital

কামরুল ইসলাম বলেন, করোনা মহামারি সুকৌশলে মোকাবিলা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বর্তমান বৈশ্বিক পরিস্থিতিতে শেখ হাসিনা যখন অতন্ত কৌশলে পরিস্থিতি মোকাবিলা করছেন, তখন স্বাধীনতাবিরোধীরা বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে।

সাবেক এই মন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি এই আগস্ট মাসেই কলঙ্কজনক হত্যা করেছিল। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্য দিয়েই বিএনপি নামক দলটির জন্ম দিয়েছিলেন জিয়াউর রহমান।

কামরুল ইসলাম বলেন, স্বাধীনতাবিরোধীদের বাংলাদেশের রাজনীতি থেকে বিদায় করতে হবে। আমাদের প্রস্তুতি নিতে হবে।

বঙ্গবন্ধুর এগিয়ে যাওয়ার পথে যদি বঙ্গমাতা পেছন থেকে কাজ না করতেন, তাহলে তিনি এতটুকু আগাতে পারতেন না। তাঁকে প্রেরণা জুগিয়েছিলেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বলে উল্লেখ করেন আওয়ামী লীগের এই নেতা। তিনি বলেন, ‘বঙ্গমাতার প্রেরণায় বঙ্গবন্ধু স্বাধীনতা দিয়েছেন, মুক্তির সংগ্রাম শেষ করতে পারেননি। আমাদের জাতি হিসেবে সেই মুক্তি দেওয়ার কাজ করে চলেছেন শেখ হাসিনা।

শেয়ার করুন