যাত্রীদের সঙ্গে ভালো ব্যবহারে প্রশিক্ষণ দেবে বেবিচক

নিজস্ব প্রতিবেদক

যাত্রীদের সঙ্গে যাতে বিমানবন্দর কর্মীরা ভালো ব্যবহার করেন, এর জন্য বিশেষ প্রশিক্ষণ কোর্স চালুর কথা জানালেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোহাম্মদ মফিদুর রহমান। তিনি বলেন, ‘বিমানবন্দরে ভবিষ্যতে যেসব স্টেকহোল্ডার কাজ করবে, তাদের জন্য প্রশিক্ষণ কোর্স চালু করা হবে। ইমিগ্রেশন, কাস্টমস, পুলিশ সবাই এই আওতায় থাকবে। যাত্রীদের কথা চিন্তা করে এটা করা হচ্ছে। যাত্রীদের সঙ্গে খারাপ ব্যবহার করে কেউ এখানে চাকরি করতে পারবেন না।

আজ বুধবার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অনুষ্ঠিত গণশুনানিতে বেবিচকের চেয়ারম্যান এসব কথা বলেন। এ সময় বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলামসহ বিভিন্ন এয়ারলাইনসের প্রতিনিধিরা অংশ নেন।

universel cardiac hospital

সম্প্রতি কাস্টমসের একটি ঘটনায় উল্লেখ করে বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোহাম্মদ মফিদুর রহমান বলেন, যাত্রীদের সম্মান যাতে ক্ষুণ্ন না হয়, সে জন্য আমরা বদ্ধপরিকর। আমাদের নিরাপত্তাব্যবস্থা কঠোরভাবে পালন করছি। সম্প্রতি কাস্টমসের ঘটনায় আমরা অত্যন্ত ব্যথিত, যাত্রী ভুল করে থাকলেও তার গায়ে আঘাত করার অধিকার নেই। যিনি এ ঘটনা ঘটিয়েছেন, তাঁর ব্যাপারে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে।

গণশুনানিতে এক যাত্রী জানান, বিমান থেকে নেমে গন্তব্যে পৌঁছাতে অনেক ভোগান্তিতে পড়তে হয়। বিমানবন্দরে থাকা সিএনজি বা গাড়িগুলোর কাছে যাত্রীরা জিম্মি থাকেন। স্বাভাবিক ভাড়ার চেয়ে কয়েক গুণ বেশি ভাড়া দিয়ে অধিকাংশ সময় গন্তব্যে পৌঁছাতে হয়।

এ বিষয়ে এয়ার ভাইস মার্শাল মোহাম্মদ মফিদুর রহমান বলেন, এটা আমরা খুব কাছ থেকে মনিটরিং করছি। প্রবাসী ভাইয়েরা অনেক প্রতারিত হন পরিবহন সেক্টরের কাছে। আমরা প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় ট্রান্সপোর্টের ব্যবস্থা করতে যাচ্ছি। এটা প্রাথমিক পর্যায়ে রয়েছে।

শেয়ার করুন