আফগানিস্তানকে ৫ উইকেটে হারালো আয়ারল্যান্ড

ক্রীড়া ডেস্ক

আয়ারল্যান্ড
আয়ারল্যান্ড

আয়ারল্যান্ড সফরে গিয়ে সুবিধা করতে পারছে না আফগানিস্তান ক্রিকেট দল। প্রথম দুই ম্যাচ হেরে সিরিজ খোয়ানোর শঙ্কায় পড়ে গেছে আফগানরা। বৃহস্পতিবার দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানকে ৫ উইকেটে হারিয়েছে স্বাগতিক আয়ারল্যান্ড।

বেলফাস্টের সিভিল সার্ভিস ক্রিকেট ক্লাবে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে আফগানিস্তানের সংগ্রহ ছিল ৮ উইকেটে ১২২ রান। জবাবে এক ওভার হাতে রেখেই ৫ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নিয়েছে আইরিশরা। পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেলো তারা।

universel cardiac hospital

আফগানদের পরপর দুই পরাজয়ের অন্যতম কারণ দলের সবচেয়ে বড় তারকা রশিদ খানের নিষ্প্রভতা। দুই ম্যাচে উইকেটের দেখা পাননি সময়ের অন্যতম সেরা এই লেগস্পিনার। প্রথম ম্যাচে ২৫ রানের পর দ্বিতীয়টিতে ২৭ রান দিয়ে উইকেটশূন্য থাকেন রশিদ।

৬৩ ম্যাচের টি-টোয়েন্টি ক্যারিয়ারে এই প্রথমবারের মতো পরপর দুই ম্যাচে উইকেটশূন্য রইলেন রশিদ। মূলত গত বছরের বিশ্বকাপ থেকেই খানিক বিবর্ণ এ তারকা লেগস্পিনার। শেষ দশ ম্যাচে তার উইকেটসংখ্যা মাত্র আটটি।

আগে ব্যাট করে আফগানদের সংগ্রহ মাত্র ১২২ রান হওয়ায় রশিদের জ্বলে ওঠা ছিল সময়ের দাবি। কিন্তু ৪ ওভারে ২৭ রান দিয়েও উইকেট পাননি রশিদ। মোহাম্মদ নাবি নেন ২টি উইকেট। এছাড়া নবীন উল হক, মুজিব উর রহমান ও ফজল হক ফারুকি নেন ১টি করে উইকেট।

ছোট লক্ষ্য তাড়ায় আয়ারল্যান্ডকে এগিয়ে দেন অধিনায়ক অ্যান্ডি ব্যালবার্নি। তার ব্যাট থেকে আসে ৩৬ বলে ৪৬ রান। এছাড়া ফর্মে থাকা লরকান টাকার ২৭ ও শেষ দিকে জর্জ ডকরেল ২৫ রানের ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করেন।

এর আগে আফগানিস্তানের পক্ষে ব্যাট হাতে সর্বোচ্চ ৩৬ রান করেন হাশমতউল্লাহ শহিদি। তবে এজন্য তিনি খেলে ফেলেন ৪২টি বল। এছাড়া ইব্রাহিম জাদরান ১৭, আজমতউল্লাহ ওমরজাই ১১ ও নবীন উল হক করেন ১০ রান।

আফগানদেরকে অল্পেই বেঁধে রাখার পথে আয়াল্যান্ডের হয়ে সমান দুইটি করে উইকেট নেন জশুয়া লিটল, মার্ক অ্যাডায়ার, কার্টিস ক্যাম্ফার ও গ্যারেন ডিলানি।

শেয়ার করুন