এফবিআইয়ের ভবনে ঢোকার চেষ্টা, পুলিশের গুলিতে অস্ত্রধারী নিহত

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রের ওহাইও অঙ্গরাজ্যের সিনসিনাটি শহরে কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআইয়ের ভবনে অনুপ্রবেশের চেষ্টার পর এক অস্ত্রধারী ব্যক্তি পুলিশের গুলিতে নিহত হয়েছেন। খবর রয়টার্সের।

পুলিশ বলছে, যুক্তরাষ্ট্রের সিনসিনাটি শহরে উত্তর-পূর্বাঞ্চলীয় একটি ভুট্টাখেতে বৃহস্পতিবার পুলিশের সঙ্গে গোলাগুলির একপর্যায়ে তিনি নিহত হন। পুলিশ বলছে, সন্দেহভাজন ওই ব্যক্তি এফবিআইয়ের ভিজিটর স্ক্রিনিং কেন্দ্রে প্রবেশের চেষ্টা করে ব্যর্থ হন। এরপর তিনি একটি সাদা গাড়িতে করে ওই এলাকা ছেড়ে পালিয়ে যান।

universel cardiac hospital

ওহাইও অঙ্গরাজ্যের হাইওয়ে টহল পুলিশের মুখপাত্র নাথান ডেনিস এক সংবাদ সম্মেলনে বলেন, ওই ব্যক্তিকে ধাওয়া করা হয়েছিল। তিনি তখন পুলিশের এক সদস্যকে গুলি করেন। পরে ক্লিনটন কাউন্টিতে গাড়িটি থামানো হয়। এরপর পুলিশের সঙ্গে ওই সন্দেহভাজনের গোলাগুলি শুরু হয়। একপর্যায়ে গুলিবিদ্ধ হয়ে সন্দেহভাজন ওই ব্যক্তি নিহত হন।

নিহত ব্যক্তির পরিচয় এখনো প্রকাশ করেনি পুলিশ। দুই দফায় আয়োজিত সংবাদ সম্মেলনে পুলিশ ওই ব্যক্তির উদ্দেশ্য কী ছিল, তা নিয়েও মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে। তবে অসমর্থিত সূত্রের বরাতে নিউইয়র্ক টাইমস ও এনবিসি নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, ওই ব্যক্তির নাম রিকি শিফার। তার বয়স ৪২ বছর। তিনি কট্টর রক্ষণশীল দৃষ্টিভঙ্গি পোষণ করতেন বলে ধারণা করা হচ্ছে।

শেয়ার করুন