মোদির সঙ্গে সেপ্টেম্বরে বৈঠক হতে পারে শাহবাজের

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ প্রভাবশালী কয়েকটি দেশের সরকারপ্রধানের সঙ্গে দাপ্তরিক ও পূর্বনির্ধারিত বৈঠকে মিলিত হতে পারেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। আগামী মাসের মাঝামাঝি এসব বৈঠক হতে পারে বলে কূটনৈতিক সূত্রগুলো জানিয়েছে।

ডেইলি জংয়ে গতকাল বৃহস্পতিবার প্রকাশিত এক প্রতিবেদনের বরাত দিয়ে জিও নিউজ জানায়, আগামী ১৫ ও ১৬ সেপ্টেম্বর উজবেকিস্তানের সমরখন্দে সাংহাই কো-অপারেশন অর্গানাইজেশনের (এসসিও) সম্মেলনের সময় এসব বৈঠক অনুষ্ঠিত হতে পারে।

universel cardiac hospital

অন্য দেশগুলোর মধ্যে চীন, রাশিয়া ও ইরানের সরকারপ্রধানদের সঙ্গে শাহবাজ বৈঠক করতে পারেন বলে আশা করা হচ্ছে। রাজধানী ইসলামাবাদের কূটনৈতিক সূত্রগুলো বলছে, গত ২৮ জুলাই এসসিও পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠকে অংশ নেন পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি। এতে সিদ্ধান্ত হয়, সদস্য দেশগুলোর সব সরকারপ্রধান নিজস্ব সামর্থ্য অনুযায়ী সংগঠনের এই সম্মেলনে অংশগ্রহণ করবে।

অবশ্য একটি সংবাদমাধ্যমকে বিলাওয়াল বলেন, ‘সেপ্টেম্বরে ভারত ও পাকিস্তানের প্রধানমন্ত্রীর মধ্যে বৈঠকের কোনো পরিকল্পনা নেই।’ তিনি আরও বলেন, ভারত ও পাকিস্তান এসসিওর সদস্য। সংগঠনের বৃহত্তর কর্মকাণ্ডের প্রেক্ষাপটেই শুধু দুই দেশ যোগাযোগ রেখে চলেছে।

শেয়ার করুন