১৫ আগস্টে যে রক্ত ঝরেছিল তা কখনোই ফেরত পাব না: মোকতাদির চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান এবং ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, ১৫ আগস্টে যে রক্ত ঝরেছিল; সেই রক্ত কখনোই আমরা ফেরত পাব না।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রোববার (১৪ আগস্ট) ব্রাহ্মণবাড়িয়া শহরের মৌড়াইল আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের আয়োজনে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন।

universel cardiac hospital

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর উদ্দেশ্যে আমরা আজকে যে রক্ত সংগ্রহ করছি সেটি বঙ্গবন্ধুর পুণ্যের ভাগীদার হবে বলে আমি মনে করি। যে মানুষের জন্য বঙ্গবন্ধু জীবন দিয়েছিলেন, এই রক্ত সেই মানুষের যদি কাজে লাগে তাহলে এর চেয়ে বড় তৃপ্তি আর কিছু হতে পারে না।

তিনি বলেন, বঙ্গবন্ধু সবসময় বলতেন যে, আমার বড় সফলতা হচ্ছে যে আমি মানুষকে ভালোবাসি। আর সবচেয়ে দুর্বলতা হলো আমি মানুষকে অতিমাত্রায় ভালোবাসি। এ সময় সবার কাছে তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্যদের স্মরণ করে তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। পরে তিনি স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা সিভিল সার্জন ডা. একরাম উল্লাহ, ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজের চেয়ারম্যান ও স্বাধীনতার চিকিৎসক পরিষদ এর সভাপতি ডা. মো: আবু সাঈদ, বিএমএ সভাপতি ডা. এফ জামান, প্রেসক্লাব সভাপতি রিয়াজ উদ্দিন জামিসহ অনেকে।

শেয়ার করুন