কুয়াকাটায় হোটেল বন্ধ : খাবার না পেয়ে বিপাকে পর্যটকরা

পটুয়াখালী প্রতিনিধি

সংগৃহীত ছবি

পটুয়াখালীর কুয়াকাটায় খাবার হোটেল মালিক সমিতির ডাকা ধর্মঘটে সকাল থেকেই বন্ধ রয়েছে সব ধরনের খাবার হোটেল-রেস্তোরাঁ। এতে চরম বিপাকে পড়েছেন পর্যটকরা। বুধবার (১৭ আগস্ট) সকাল থেকেই কুয়াকাটায় আগত পর্যটকরা কোথাও খাবার না পেয়ে চরম ভোগান্তির শিকার হচ্ছেন।

মুন্সিগঞ্জ থেকে আগত নাহার নামের এক পর্যটক জানান, সকালে পরিবারসহ কুয়াকাটায় আসলাম। কিন্তু এখানে খাবার হোটেলের ধর্মঘট চলছে তাতো জানি না। এখন আবার ফিরে যাওয়া ছাড়া কোনো উপায় দেখছি না।

universel cardiac hospital

ঢাকা থেকে আসা আরেক পর্যটক হাতেম জানান, ছোট বাচ্চা নিয়ে সকাল থেকে খাবার খুঁজছি কিন্তু পাচ্ছি না। এমনটা বুঝলে কুয়াকাটায় আসতাম না।

মঙ্গলবার (১৬ আগস্ট) রাত ১০টায় খাবার হোটেলে বারবার মোবাইল কোর্ট পরিচালনায় ক্ষুব্ধ হয়ে অনির্দিষ্টকালের জন্য বন্ধের ঘোষণা দেয় কুয়াকাটা খাবার হোটেল মালিক সমিতি।

সমিতির সভাপতি সেলিম মুন্সি জানান, একটি হোটেল দুই-তিন দিন পরপর মোবাইল কোর্ট পরিচালনা করে আমাদের হয়রানি করা হচ্ছে। তাই আমরা হোটেল বন্ধ করতে বাধ্য হয়েছি।

এ ব্যাপারে কুয়াকাটা বিচ ম্যানেজমেন্ট কমিটির সদস্য সচিব ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু হাসনাত মোহাম্মদ শহীদুল হক জানান, নিরাপদ খাদ্য নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। তারপরও তারা (হোটেল কর্তৃপক্ষ) সঠিক খাবার পরিবেশন করছে না। কিন্তু হঠাৎ করে প্রশাসনের কারো সঙ্গে বৈঠক না করে এমন সিদ্ধান্ত নেওয়ায় পর্যটকরা ভোগান্তির শিকার হচ্ছে। আমরা তাদের সঙ্গে আলোচনার চেষ্টা করছি। পর্যটকদের স্বার্থে যাতে ধর্মঘট প্রত্যাহার করা হয় সেই ব্যবস্থা করা হবে।

শেয়ার করুন