বঙ্গবন্ধু একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন: মোকতাদির চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান এবং ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, বঙ্গবন্ধুর ছাত্ররাজনীতি শুরু হয়েছিল জনকল্যাণমুখী কাজ থেকে। তাঁর ছাত্ররাজনীতি সম্পর্কে জানতে হলে ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মীকে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়তে হবে। সেখানে তিনি তাঁর রাজনৈতিক কর্মকাণ্ড সম্পর্কে সবিস্তারে বলেছেন।

১৯ আগস্ট (শুক্রবার) শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগ আয়োজিত ‘ছাত্ররাজনীতি ও বঙ্গবন্ধু’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

মোকতাদির চৌধুরী বলেন, জাতির দুর্যোগে, জাতির প্রয়োজনে, মানুষের দুর্দিনে, মানুষের পাশে দাঁড়ানোই হচ্ছে ছাত্রলীগের কাজ। ১৯৪৮ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে প্রতিষ্ঠিত ছাত্রলীগ ভাষা আন্দোলন থেকে শুরু করে একাত্তরের মহান মুক্তিযুদ্ধসহ প্রতিটি আন্দোলন সংগ্রামে সামনের সারিতে থেকে নেতৃত্ব দিয়েছে। আমি আশা করব ভবিষ্যতেও জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ছাত্রলীগ ঐক্যবদ্ধ হয়ে কাজ করবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু মাত্র সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত দেশটিকে একটি পর্যায়েও নিয়ে গিয়েছিলেন। তিনি একটি গণতান্ত্রিক, ক্ষুধা ও দারিদ্রমুক্ত উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন এবং সেই স্বপ্ন বাস্তবায়ন করতে গিয়েই ১৫ আগস্ট সপরিবারে রক্ত দিয়েছেন। তাঁর স্বপ্ন পূরণের জন্যই ৩০ লাখ মানুষ মহান স্বাধীনতা যুদ্ধে রক্ত দিয়েছেন। আমরা এখনও তাঁর সেই স্বপ্নকে পুরোপুরি পূরণ করতে পারিনি, তবে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে চেষ্টা করে যাচ্ছি।

তিনি বলেন, বঙ্গবন্ধু বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করতে হলে আমাদেরকে তাঁর আদর্শকে হৃদয়ে ধারণ করতে হবে এবং দেশের মানুষের কল্যাণে নিজের জীবনকে উৎসর্গ করতে হবে।

শেয়ার করুন