পররাষ্ট্রমন্ত্রী মোমেনকে লিগ্যাল নোটিশ পাঠানো আইনজীবীকে হত্যার হুমকি

নিজস্ব প্রতিবেদক

পররাষ্ট্রমন্ত্রী ড. আবদুল মোমেনকে লিগ্যাল নোটিশ পাঠানো আইনজীবীকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। এই ঘটনায় শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ওই আইনজীবী।

মঙ্গলবার সন্ধ্যায় শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, এরশাদ হোসেন রাশেদ নামের এক আইনজীবী একটি জিডি করেছেন। আমরা জিডির তদন্ত করে দেখব।

universel cardiac hospital

শাহবাগ থানার সাধারণ ডায়েরি নম্বর-১৬১৬, তারিখ ২৩.০৮.২০২২ ইং। জিডিটা শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) আবদুল্লাহ তদন্ত করবেন।

জিডিতে বলা হয়, আমি নিন্ম স্বাক্ষরকারী একজন সুপ্রিম কোর্টের নিয়মিত আইনজীবী। গত ২১ আগস্ট পররাষ্টমন্ত্রীকে পদত্যাগ করার বিষয়ে একটি লিগ্যাল নোটিশ দেই। ওই বিষয়টি বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় প্রচারিত এবং প্রকাশিত হয়। তারপর থেকে বিভিন্ন দেশি ও বিদেশি নম্বর থেকে আমার মোবাইল নম্বরে ফোন করে গালিগালাজ করে ভয়ভীতি দেখায় এবং প্রাণনাশের হুমকি দেয়। সবশেষ আজকে মঙ্গলবার সকাল ১০টা ১৬মিনিটে শাহবাগ থানার আমার কোর্ট চেম্বার সোহরাওয়ার্দী ভবনের দশম তলার ১০০৪৮ নম্বর রুমে বসে মামলার কাজ করছিলাম। তখন একটি নম্বর থেকে ফোন করে আমাকে বলে সমস্যার কোন সমাধান করবি কিনা? আমি কিন্তু ডাইরেক্ট গুলি করে মাইরা ফালাই। আমি তার পরিচয় জানতে চাইলে তিনি আমাকে বলেন, আমি গুলি কইরা মাইরা ফালাই এটাই আমার পরিচয়। তারপর আমি ফোন কেটে দেই। এরপর সাথে সাথে আরেকটি নম্বর থেকে ফোন এলে আমি ফোন রিসিভ না করে কেটে দেই। এরপর ১০টা ১৯ মিনিটে আরেকটি নম্বর থেকে ফোন এলে আমি কল রিসিভ করলে ওই ব্যক্তি আমাকে কোর্টের সামনে গুলি করে মেরে ফেলার হুমকি দেয়। পরে আমি ফোন কেটে দিই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার টিকিয়ে রাখতে ভারত সরকারকে অনুরোধ বিষয়ক বক্তব্যের জেরে গত রবিবার (২১ আগস্ট) ৪৮ ঘণ্টার মধ্যে পররাষ্ট্রমন্ত্রীকে পদত্যাগ করতে লিগ্যাল নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী এরশাদ হোসেন রাশেদ।

নোটিশে বলা হয়েছে, শেখ হাসিনাকে ক্ষমতায় টিকিয়ে রাখতে আপনি ভারত সরকারকে যে অনুরোধ করেছেন, এটা আপনি করতে পারেন না। কারণ সংবিধানে বলা হয়েছে, জনগণই সকল ক্ষমতার উৎস। আপনি সংবিধানবিরোধী বক্তব্য দিয়েছেন। আপনি মন্ত্রী পদে থাকার যোগ্যতা হারিয়েছেন। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তাকে পদত্যাগ করতে হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

শেয়ার করুন