বিনিয়োগের নামে ৩০০ মানুষের ৫০ কোটি টাকা ‘আত্মসাৎ’, মা-ছেলে গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

বিভিন্ন ব্যবসায় বিনিয়োগের নামে শেরপুরে ৩ শতাধিক ব্যক্তির কাছ থেকে ৫০ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে দুজনকে গ্রেপ্তার করার কথা জানিয়েছে র‌্যাব। আজ মঙ্গলবার সকালে ঢাকার তুরাগের রাজউক উত্তরা অ্যাপার্টমেন্ট প্রকল্প এলাকার একটি বাসা থেকে ওই দুজনকে গ্রেপ্তার করা হয়।

তারা হলেন কামরুজ্জামান সুজন (৪০) ও তার মা কামরুন নাহার হাসেম (৬১)। র‌্যাব বলেছে, দুজনই দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন। দুজনই সাজাপ্রাপ্ত আসামি।

universel cardiac hospital

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-১ বলেছে, বাবর অ্যান্ড কোম্পানি (প্রা.) লিমিটেড নামের একটি প্রতিষ্ঠানের চেয়ারম্যান কামরুজ্জামান। তার নামে ৩২টি গ্রেপ্তারি পরোয়ানার পাশাপাশি তিনটি সাজার পরোয়ানা রয়েছে। তিনটি মামলায় সাজা হওয়ায় তার মা কামরুন নাহারের বিরুদ্ধেও আদালতের গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বাবর অ্যান্ড কোম্পানি (প্রা.) লিমিটেডের ব্যবসাপ্রতিষ্ঠানে বিনিয়োগ করে লাভবান হওয়ার প্রলোভন দেখিয়ে সাধারণ মানুষের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ অগ্রিম গ্রহণ করতেন মা ও ছেলে।

একপর্যায়ে কামরুজ্জামান ঢাকায় পালিয়ে আসার পর তাকে গ্রেপ্তারের দাবিতে সাধারণ মানুষ মানববন্ধন করাসহ শেরপুরের জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারকলিপি দেন। পাশাপাশি তারা আদালতে একাধিক মামলা করেন। আদালত কামরুজ্জামানের বিরুদ্ধে ৩৫টি ও তার মায়ের বিরুদ্ধে ৩টি গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

ভুক্তভোগীরা র‌্যাব-১–এ একটি অভিযোগ করেন ও আইনি সহায়তা চান। এর পরিপ্রেক্ষিতেই ছায়া তদন্ত করে ওই দুজনকে গ্রেপ্তার করা সম্ভব হয়েছে বলে জানায় র‌্যাব।

শেয়ার করুন