২১ আগস্ট গ্রেনেড হামলার দায় খালেদা জিয়াকেই বহন করতে হবে: হানিফ

নিজস্ব প্রতিবেদক

মাহবুব উল আলম হানিফ
ফাইল ছবি

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলার দায়ভার খালেদা জিয়াকেই বহন করতে হবে। হামলার ঘটনায় বিএনপি যদি জড়িত না থাকে, তাহলে কেন এত নাটক, মিথ্যাচার করা হলো।

আজ মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম মিলনায়তনে বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি এই কথা বলেন।

universel cardiac hospital

মাহবুব-উল আলম হানিফ বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের হত্যাকাণ্ড এবং ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা একই সূত্রে গাঁথা। একাত্তরে পরাজিত হয়ে ’৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। পরবর্তীকালে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করার জন্যই একুশে আগস্ট গ্রেনেড হামলা চালানো হয়। পাকিস্তান ও পশ্চিমা শক্তির বাংলাদেশি এজেন্টরা এই হত্যাকাণ্ডে জড়িত ছিল।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়া ইনডেমনিটি আইন করে খুনিদের রক্ষা করেছিলেন। খুনিরা যাতে জিয়ার নাম না বলে এজন্যই তাদের ইনডেমনিটি দিয়েছিলেন জিয়া। জিয়া যদি হত্যাকাণ্ডে জড়িত না থাকে, তাহলে তিনি খুনিদের বিচার কেন করেননি। তাদের বিচার করতে তার কী সমস্যা ছিল। তিনি উল্টো তাদের পুরস্কৃত করেছিলেন।

আওয়ামী লীগ কর্মীদের উদ্দেশে হানিফ বলেন, এখনও এই পরাজিত শক্তি উন্নয়নকে বাধাগ্রস্ত করার জন্য আন্দোলনের নামে নাশকতার পাঁয়তারা করছে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন মেজর জেনারেল (অব.) আব্দুল হাফিজ মল্লিক।

শেয়ার করুন