টেক্সাসে ৪ ভারতীয়কে অকথ্য গালাগালি-হামলা, মেক্সিকোর নারী গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে ভারতীয় বংশোদ্ভূত কয়েক নারীকে অকথ্য ভাষায় গালাগালি এবং শারীরিকভাবে লাঞ্ছিত করার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ওই ভিডিওতে দেখা গেছে, ডালাসে সিক্সটি ভাইনস রেস্তোরাঁর পার্কিং লটে মেক্সিকোর বংশোদ্ভূত এক নারী চারজন ভারতীয় নারীকে গালি ও হুমকি দিচ্ছেন। ইতিমধ্যে ওই নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। খবর এনডিটিভির।

ঘটনাটি গত বুধবার রাতের। হামলাকারী ওই নারী মেক্সিকোর বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের নাগরিক। ভিডিওতে দেখা গেছে, ভারতীয় বংশোদ্ভূত আমেরিকান নারীদের দেশে ফিরে যেতে বলছেন তিনি। ভিডিওটির শুরুই হয়েছে ওই নারীদের বাদানুবাদ দিয়ে।

universel cardiac hospital

ভারতীয় বংশোদ্ভূত চার মার্কিন নারীকে আক্রমণ করতে করতে ওই নারী বলছিলেন- ‘এসব ভারতীয় নাগরিক উন্নত জীবনের আশায় আমেরিকায় আসে। আপনারা আমাদের দেশে আসেন এবং সবকিছু বিনামূল্যে পেতে চান। আমি মেক্সিকান আমেরিকান। আমার জন্ম এখানে।’ পরে পুলিশ জানায়, ওই নারীর নাম এসমেরালদা উপতোন। তিনি প্ল্যানোর বাসিন্দা।

ভারতীয় বংশোদ্ভূত ভুক্তভোগী ওই নারীরা কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানানোর পর প্ল্যানো পুলিশ বিভাগের কর্মকর্তারা উপতোনকে গ্রেপ্তার করেন।

পুলিশের তথ্য অনুযায়ী, শারীরিকভাবে আঘাত করা এবং সন্ত্রাসী কায়দায় হুমকি দেওয়ার অভিযোগে ওই নারীকে গ্রেপ্তার করা হয়েছে।

শেয়ার করুন