বাংলাদেশ এখন দুই ভাগে বিভক্ত: শিক্ষামন্ত্রী

পাবনা প্রতিনিধি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ফাইল ছবি

পাবনায় এক আলোচনা সভায় শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, বাংলাদেশ এখন দুই ভাগে বিভক্ত। একটি দল আওয়ামী লীগের সমর্থক। অপর দলে আছেন আওয়ামী লীগের বিরোধীরা। একদল বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করেন, তাঁর দেখানো পথ ধরে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তারা অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার চেষ্টা করছে। অন্যরা ধর্মকে রাজনীতিতে ব্যবহার করছেন।

আজ শুক্রবার দুপুরে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু: বাংলাদেশ জাতি-রাষ্ট্র প্রতিষ্ঠার মহানায়ক’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

universel cardiac hospital

শিক্ষামন্ত্রী বলেন, সংকীর্ণতা কোনো রাজনীতি হতে পারে না। অগ্নিসন্ত্রাস, এতিমের হক নষ্ট, গ্রেনেড হামলা, বোমা হামলা কোনো আদর্শ হতে পারে না। কিন্তু একটি পক্ষ দীর্ঘদিন ধরে সে কাজটিই করে আসছে। বঙ্গবন্ধুর রক্তকে তাদের ভয়। গত ৪১ বছরে তারা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে অন্তত ২১ বার হত্যা চেষ্টা করেছে।

শিক্ষামন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু মানুষকে নিয়ে রাজনীতি করতেন। মানুষের হৃদয় বুঝতেন। ৭ মার্চের ভাষণের মধ্য দিয়ে তিনি স্বাধীনতার রূপরেখা দিয়েছেন। বঙ্গবন্ধুর দেখানো পথেই সবাইকে এগিয়ে যেতে হবে। তাঁর অসমাপ্ত কাজ শেষ করতে হবে। কিন্তু ঘাতকেরা এখনো সক্রিয়। তারা আরও একটি ১৫ আগস্ট ঘটাতে চায়। এ বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে।

শেয়ার করুন