প্রতিবাদ জানাতে মিয়ানমারের রাষ্ট্রদূতকে ফের তলব করা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক

মিয়ানমার থেকে বাংলাদেশ সীমান্তে গোলা এসে পড়ার ঘটনায় আবারও তলব করা হচ্ছে ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত উ অং কিয়াউ মোকে। তার মাধ্যমে এই ঘটনার কড়া প্রতিবাদ জানানো হবে মিয়ানমারকে।

রোববার (৪ সেপ্টেম্বর) রাষ্ট্রদূত উ অং কিয়াউ মোকে তলব করা হবে বলে গণমাধ্যমকে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

universel cardiac hospital

মিয়ানমারের যুদ্ধবিমান থেকে ছোড়া দুটি গোলা শনিবার (৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়ন এলাকায় এসে পড়ে। রাখাইনে বিদ্রোহী গোষ্ঠীর সঙ্গে সরকারি বাহিনীর সংঘাতের ধারাবাহিকতায়ই এমন ঘটনা ঘটে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে সব কিছু মাথায় রেখেই সীমান্তে সর্বোচ্চ সতর্কতা জারি রেখেছে বাংলাদেশ।

বিকেলে শাহরিয়ার আলম জানান, সীমান্তের এ ঘটনায় বাংলাদেশে নিযুক্ত মিয়ানমারের রাষ্ট্রদূতকে রোববার তলব করা হবে। এ ঘটনায় তাদের কড়া প্রতিবাদ জানানো হবে।

এর আগে গত ২০ ও ২৮ আগস্টও মিয়ানমার থেকে মর্টারের গোলা বাংলাদেশ সীমানায় এসে পড়ে। সে কারণে ২১ ও ২৯ আগস্ট মিয়ানমারের রাষ্ট্রদূতকে ডেকে প্রতিবাদ জানায় ঢাকা। তৃতীয়বারের মতো বাংলাদেশ সীমানায় গোলা পড়ায় ফের রাষ্ট্রদূতকে তলব করা হচ্ছে।

শেয়ার করুন