ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ে সাধারণ ইংরেজির শর্ট কোর্স চালু

নিজস্ব প্রতিবেদক

ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়
ফাইল ছবি

ইংরেজিতে দক্ষতা বৃদ্ধি এবং শিক্ষার মান উন্নয়নে ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয় (ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া) চালু করেছে ইংরেজি বিষয়ে শর্ট কোর্স। ১১ সপ্তাহ মেয়াদী এইচএসসি পড়ুয়া শিক্ষার্থীদের জন্য এ কোর্স নতুন আঙ্গিকে শুরু হয়েছে।

গত ৪ সেপ্টেম্বর (রোববার) বিকেল ৩.৩০টায় বিভিন্ন কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে ১১ সপ্তাহের কোর্সের ক্লাস শুরুর মাধ্যমে এই শর্ট কোর্সটির উদ্বোধন করা হয়।

universel cardiac hospital

ব্রাহ্মণবাড়িয়া বিশ্বিবদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ফারুক আহাম্মদ উল্লা খানের সভাপতিত্বে এবং কোর্স ডিরেক্টর ও বিশ্ববিদ্যালয়টির ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মো. শাহ আলমের সঞ্চালনায় উদ্বোধনী ক্লাসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির ট্রেজারার ও মাউশির সাবেক মহাপরিচালক (গ্রেড-১) প্রফেসর ফাহিমা খাতুন।

এ সময় বিশ্ববিদ্যালয়টির ট্রাস্টি ও কুয়েত বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সভাপতি মুকাই আলী লুৎফর রহমানসহ বিশ্ববিদ্যালয়ের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন এবং ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মিজানুর রহমান, ইংরেজি বিভাগের প্রভাষক ইমতিয়াজ মাহমুদ রিফাত, সাবিকুন্নাহার রীমা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন