ইমরান খানের বিবৃতিতে সেনাবাহিনী ‘বিক্ষুব্ধ’

মত ও পথ ডেস্ক

ফাইল ছবি

পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরানের ওপর চটেছে দেশটির সেনাবাহিনী। এই নিয়ে সোমবার (৫ সেপ্টেম্বর) পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক বিবৃতি প্রকাশ করেছে।

সম্প্রতি ফয়সালাবাদে এক র‍্যালিতে ইমরান খান বলেন, নিজেদের সেনাপ্রধান নিয়োগের জন্য সরকার নির্বাচন বিলম্বিত করছে। তবে যদি একজন ‘দেশপ্রেমিক সেনাপ্রধান আসেন, তাহলে তিনি বর্তমান শাসকদের রেহাই দেবেন না’।

universel cardiac hospital

এই নিয়ে আইএসপিআর তাদের বিবৃতিতে বলেছে, ফয়সালাবাদের সমাবেশে ইমরান খানের সামরিক ঊর্ধ্বতন নেতৃত্ব সম্পর্কে মানহানিকর এবং অযাচিত বিবৃতিতে সেনাবাহিনী ‘বিক্ষুব্ধ’।

পাকিস্তানের মিডিয়া উইংয়ের পক্ষ থেকে আরও বলা হয়েছে, দুঃখজনকভাবে, এমন এক সময়ে পাকিস্তান সেনাবাহিনীর সিনিয়র নেতৃত্বকে অসম্মানিত এবং দুর্বল করার চেষ্টা করা হয়েছে যখন প্রতিষ্ঠানটি প্রতিদিন জনগণের নিরাপত্তা ও সুরক্ষার জন্য জীবন দিচ্ছিল।

দেশটির সেনাবাহিনী আরও বলেছে, সিনিয়র রাজনীতিবিদরা সেনাপ্রধানের নিয়োগ নিয়ে বিতর্ক তৈরি করার চেষ্টা করছেন। সেনাপ্রধান নিয়োগের পদ্ধতি সংবিধানে সুনির্দিষ্টভাবে সংজ্ঞায়িত করা হয়েছে। তাই এমন বিতর্ক সবচেয়ে দুর্ভাগ্যজনক এবং হতাশাজনক।

এদিকে বর্তমানে পাকিস্তানে ভয়াবহ বন্যার তাণ্ডব অব্যাহত আছে। দেশটিতে বন্যায় এখন পর্যন্ত প্রাণহানির সংখ্যা এক হাজার ৩০০ জন ছাড়িয়েছে। এর মধ্যেও ইমরান খান জানিয়েছেন, বন্যা কবলিত লোকদের সাহায্যের পাশাপাশি তার রাজনৈতিক সংগ্রাম চলবে।

সূত্র: দ্য নিউজ ইন্টারন্যাশনাল, জিও নিউজ।

শেয়ার করুন