মুক্তিযুদ্ধ মঞ্চের ৭১ সদস্যের কেন্দ্রীয় কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক

একাত্তরের চেতনার সংগঠন মুক্তিযুদ্ধ মঞ্চের ৭১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির তিন বছর মেয়াদে অনুমোদন দেওয়া হয়েছে। বীর মুক্তিযোদ্ধার সন্তান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য ও সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দীনকে সভাপতি এবং বীর মুক্তিযোদ্ধার রক্তের উত্তরাধিকারী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের জনপ্রিয় ছাত্রনেত্রী ও অগ্নিকন্যা সাবিহা মাহফুজ নীলাকে সাধারণ সম্পাদক করে কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অনুমোদন দেয়া হয়। আজ বুধবার সংগঠনটির পাঠানো সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৭১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটিতে সহ-সভাপতি দশজন, যুগ্ম সম্পাদক পাঁচজন আর কোষাধ্যক্ষ আছেন একজন। তাছাড়া ৩৮ জন সম্পাদকমন্ডলীতে প্রচার ও প্রকাশনা সম্পাদক, দপ্তর সম্পাদক, বন ও পরিবেশ সম্পাদক, আইন সম্পাদক, মহিলা বিষয়ক সম্পাদক, আন্তর্জাতিক সম্পাদক, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক, ভাষা ও গবেষণা বিষয়ক সম্পাদক, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদকসহ বিভিন্ন পদে দায়িত্ব পেয়েছেন।

universel cardiac hospital

রাজনৈতিক দল হিসেবে আত্মপ্রকাশের বিষয়ে মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি বলেন, আমাদের জন্ম হয়েছিলো নূরদের (ডাকসুর সাবেক ভিপি) নেতৃত্বে যে স্বাধীনতাবিরোধী চক্রের উত্থান হয়েছিলো, তাদের মোকাবেলা করার জন্য। এখন তারা যদি রাজনৈতিক দল করার সুযোগ পায়, তাহলে আমরা করতে পারবো না কেন? তাছাড়া রাজনৈতিক দল করলে তা আওয়ামী লীগের বিরোধী হতে হবে কেন? সেক্ষেত্রে আমরা তাদের সাথে জোট বা এলায়েন্স করবো, বা স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের স্বপক্ষে একটি শক্তিশালী বিরোধীদল হিসেবেও আমরা কাজ করতে পারি। এ দেশে বিএনপি জামাতের নেতৃত্বে স্বাধীনতাবিরোধীদের রাজনীতি চিরতরে বিলুপ্ত হয়ে যাবে।

শেয়ার করুন