স্ত্রীর মামলায় ক্রিকেটার আল-আমিনকে আদালতে হাজির হওয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

জাতীয় দলের ক্রিকেটার আল আমিনকে আরেক মামলায় আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আজ বুধবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সফিউদ্দিন এই নির্দেশ দেন। পারিবারিক সহিংসতার অভিযোগ তুলে মামলাটি দায়ের করেন তার স্ত্রী ইশরাত জাহান। প্রতি মাসে ১ লাখ টাকা ভরণপোষণও দাবি করা হয় এই মামলায়।

২০১০ সালের পারিবারিক সহিংসতা (প্রতিরোধ ও সুরক্ষা) আইনের ১৫ (১) (এ) (বি) (সি) / ১৬ (৫) (৬) ধারায় মামলাটি দায়ের করা হয়। শুনানির পর, আদালত অভিযোগকারীর জবানবন্দি লিপিবদ্ধ করেন। পরে অভিযোগ আমলে নিয়ে ২৭ সেপ্টেম্বর আল-আমিনকে হাজির হওয়ার জন্য নির্দেশ দেন।

universel cardiac hospital

মামলার অভিযোগে ইশরাত জানান, গত কয়েক বছর ধরে তার স্বামী ২ সন্তানের লেখাপড়ার খরচসহ ভরণপোষণ দেননি। তিনি আরও জানান, গত ৩ সেপ্টেম্বর রাত ১০টার দিকে আল-আমিনের মা টেলিফোন করে বলেন তার ছেলে দাম্পত্য জীবন চালিয়ে যাবে না এবং সন্তানদের শিক্ষার খরচসহ ভরণপোষণ দেবে। তবে এরপর তাকে তালাক দিয়ে বাড়ি থেকে তাড়িয়ে দেওয়া হয় বলে অভিযোগ করেন তিনি। বিভিন্ন সময়ে আল আমিন স্ত্রীর সঙ্গে সহিংস আচরণ করতেন বলে মামলার অভিযোগে উল্লেখ করা হয়।

এর আগে ১ সেপ্টেম্বর রাজধানীর মিরপুর থানায় আল-আমিনের বিরুদ্ধে আরেকটি মামলা দায়ের করেছিলেন ইশরাত জাহান। সেখানে তিনি অভিযোগ করেছেন, ২০ লাখ টাকা যৌতুকের দাবিতে আল-আমিন তাকে নির্যাতন ও লাঞ্ছিত করেছেন। এ ছাড়া আল-আমিন তাকে সন্তানসহ বাড়ি ছেড়ে চলে যেতে বাধ্য করেছে বলেও মামলায় অভিযোগ করা হয়েছে। স্ত্রীকে নির্যাতন ও যৌতুকের দাবিতে দায়ের করা মামলায় আল-আমিন আত্মসমর্পণ করার পর হাইকোর্ট তাকে ৮ সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেন।

শেয়ার করুন