কোহলির দুর্দান্ত শতকে আফগানদের ২১৩ রানের লক্ষ্য দিলো ভারত

ক্রীড়া ডেস্ক

অবশেষে বিরাট কোহলির ব্যাটে মিলল সেঞ্চুরির দেখা। যে কোনো ফরম্যাটে তিন বছরেরও বেশি সময় পর তিন অংকের ঘরে প্রবেশ করলেন তিনি। তার ঝড়ো ব্যাটিংয়ের ওপর ভর করে আফগানিস্তানকে ২১৩ রানের বিশাল লক্ষ্য বেধে দিয়েছে ভারত।

এশিয়া কাপের ফাইনালে ওঠা হয়নি। ভক্তদের আশা ছিল, ভারত-পাকিস্তান ফাইনাল হবে। কিন্তু সে সবের কিছুই হলো না। ফাইনাল খেলবে পাকিস্তান এবং শ্রীলঙ্কা। বিদায় নিয়েছে ভারত এবং আফগানিস্তান।

universel cardiac hospital

ফলে আফগানিস্তানের বিপক্ষে ভারতের আজকের ম্যাচটি পুরোপুরি আনুষ্ঠানিকতার। যে কারণে অধিনায়ক রোহিত শর্মা নিজেকে সরিয়ে নিয়েছেন এই ম্যাচ থেকে। পরিবর্তে অধিনায়ক লোকেশ রাহুল।

দুবাই ইন্টারন্যাশকাল স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে দুর্দান্ত সূচনা এনে দেন লোকেশ রাহুল এবং বিরাট কোহলি। আফগানদের পেয়ে দারুণভাবে জ্বলে উঠলেন বিরাট কোহলি এবং লোকেশ রাহুল। তাদের ব্যাটে বড় স্কোরের পথেই এগিয়ে যাচ্ছিল ভারত।

শুধু তাই নয়, টানা তৃতীয় হাফ সেঞ্চুরি করার পর অবশেষে আজকের ইনিংসটিকে সেঞ্চুরিতে রূপান্তর করলেন কোহলি। এ নিয়ে চলতি টুর্নামেন্টে তৃতীয়বার ৫০ প্লাস স্কোর বেরিয়ে এলো কোহলির ব্যাট থেকে। হংকংয়ের বিপক্ষে ৫৯ রান করে অপরাজিত থাকেন। পাকিস্তানের বিপক্ষে তিনি করেন ৬০ রান। আজ করলেন সেঞ্চুরি।

উদ্বোধনী জুটিতে ১১৯ রান তুলেছেন কোহলি এবং লোকেশ রাহুল। ৪১ বলে ৬২ রান করে লোকেশ রাহুল। ৬টি বাউন্ডারি এবং ২টি ছক্কার মার মারেন তিনি। সূর্যকুমার যাদব মাঠে নেমে একটিমাত্র ছক্কা মেরেই বোল্ড হয়ে যান ফরিদ আহমেদের বলে।

এরপর আর কোনো উইকেট পড়লো না। রিশাভ পান্তকে নিয়ে ৮৭ রানের জুটি গড়েন কোহলি। এর মধ্যে ২০ রান কেবল পান্তের। বাকিগুলো সব কোহলির। ৬১ বলে ১২২ রানে অপরাজিত থাকেন কোহলি। ১২টি বাউন্ডারির সঙ্গে ৬টি ছক্কার মারও মারেন তিনি। ১৬ বলে ২০ রানে অপরাজিত থাকেন রিশাভ পান্ত।

শেয়ার করুন