নরেন্দ্র মোদি দুর্দান্ত মানুষ, ‘ভয়ানকভাবে’ কাজ করে যাচ্ছেন: ট্রাম্প

মত ও পথ ডেস্ক

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘দুর্দান্ত একজন মানুষ’ বলে আখ্যা দিয়েছেন। তিনি বলেছেন, মোদি ‘ভয়ানকভাবে’ কাজ করে যাচ্ছেন। একই সঙ্গে তিনি বলেছেন, ভারত কখনোই তাঁর চেয়ে ভালো বন্ধু পায়নি। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে ডোনাল্ড ট্রাম্প এসব কথা বলেন।

নিউইয়র্কের নিকটবর্তী বেডমিনিস্টারে নিজস্ব গলফ ক্লাবে দেওয়া ওই সাক্ষাৎকারে ডোনাল্ড ট্রাম্প ২০২৪ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে নিজের প্রার্থিতার বিষয়েও কথা বলেন। তিনি বলেন, ‘সবাই চায়, আমি নির্বাচন করি। তবে আমি নির্বাচনে লড়ব কিনা, এই বিষয়ে আমি শিগগিরই চূড়ান্ত সিদ্ধান্ত নেব বলেই আশাবাদী।

universel cardiac hospital

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা কিংবা বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের চেয়ে তাঁর সঙ্গে ভারতের সম্পর্ক বেশি ভালো কিনা এমন এক প্রশ্নের জবাবে ট্রাম্প বলেন, ‘এই বিষয়ে জানতে হলে আপনাকে প্রধানমন্ত্রী মোদিকেই জিজ্ঞেস করতে হবে। তবে আমি মনে করি যে, প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে আপনাদের যে সম্পর্ক ছিল, এর চেয়ে ভালো আর কখনো ছিল না।’

এ সময় ট্রাম্প যুক্তরাষ্ট্রে থাকা ভারতীয় জনগোষ্ঠীর পক্ষ থেকে তাঁকে ব্যাপকভাবে সমর্থনদানের বিষয়টিও উল্লেখ করেন। তিনি আরও উল্লেখ করেন, তাঁর প্রেসিডেন্সির সময় প্রধানমন্ত্রী মোদির সঙ্গে মিলে বেশ কিছু দারুণ কাজ হয়েছে।

ট্রাম্প বলেন, ‘আমার সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দুর্দান্ত একটি সম্পর্ক ছিল। আমরা বন্ধু ছিলাম, বন্ধুই আছি। আমি মনে করি তিনি একজন দুর্দান্ত ব্যক্তি এবং তিনি “ভয়ানকভাবে” কাজ করে যাচ্ছেন। তিনি যেসব কাজ করে যাচ্ছেন, সেগুলোর কোনোটাই সহজ নয়। আমি তাঁকে দীর্ঘদিন ধরেই একজন ভালো মানুষ হিসেবে চিনি।’

শেয়ার করুন