রানি দ্বিতীয় এলিজাবেথের অসুস্থতায় উদ্বিগ্ন চিকিৎসকেরা

আন্তর্জাতিক ডেস্ক

রানি দ্বিতীয় এলিজাবেথ
ফাইল ছবি

অসুস্থ হয়ে পড়েছেন ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথ। চিকিৎসকদের পরামর্শ অনুসারে বর্তমানে তিনি স্কটল্যান্ডে অবস্থিত বালমোরাল প্রাসাদে অবস্থান করছেন। তাঁর স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন তাঁর চিকিৎসকেরা। রানির বাসভবন বাকিংহাম প্যালেস তাঁর অসুস্থ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।

বাকিংহাম প্রাসাদ এক বিবৃতিতে বলেছে, ‘স্থানীয় সময় আজ বৃহস্পতিবার সকালে আরও মূল্যায়নের পর রানির চিকিৎসকেরা তাঁর স্বাস্থ্যের ব্যাপারে উদ্বেগ প্রকাশ করেছেন এবং তাঁকে চিকিৎসকদের নিবিড় তত্ত্বাবধানে থাকার পরামর্শ দিয়েছেন।’ বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘রানি বর্তমানে বালমোরাল প্রাসাদে সন্তোষজনক অবস্থায় রয়েছেন।’

universel cardiac hospital

এই ঘোষণা এমন এক সময়ে এলো, যার মাত্র একদিন আগেই স্থানীয় সময় গতকাল বুধবার রানি এলিজাবেথ দেশটির প্রিভি কাউন্সিলের একটি ভার্চুয়াল বৈঠক থেকে স্বাস্থ্যগত কারণ দেখিয়ে নিজেকে প্রত্যাহার করে নেন। সে সময়ই চিকিৎসকেরা তাঁকে বিশ্রামের পরামর্শ দিয়েছিলেন।

এদিকে, রানির অসুস্থতার বিষয়ে দেশটির নবনিযুক্ত প্রধানমন্ত্রী লিজ ট্রাস বলেছেন, ‘সমগ্র দেশ গভীরভাবে এই বিষয়টি নিয়ে উদ্বিগ্ন।’ তিনি আরও বলেন, ‘আমার এবং আমাদের দেশের জনগণের চিন্তায় সব সময়ই উপস্থিত মহামান্য রানি এবং তাঁর পরিবার।’ এর আগে, চলতি সপ্তাহের মঙ্গলবারই বালমোরাল প্রাসাদেই লিজ ট্রাসকে প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেন রানি এলিজাবেথ দ্বিতীয়।

শেয়ার করুন