ব্রিটেনের রাজা চার্লসকে অভিনন্দন জানিয়ে যা বললেন পুতিন

আন্তর্জাতিক ডেস্ক

ব্রিটেনের নতুন রাজা তৃতীয় চার্লসের সিংহাসনে আরোহণ উপলক্ষে তাকে অভিনন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। লন্ডনে রাশিয়ার দূতাবাস এক টুইটারে ‍পুতিনের এই বার্তা শেয়ার করে জানিয়েছে, চার্লসের সুস্বাস্থ্য ও সাফল্যও কামনা করেছেন রুশ প্রেসিডেন্ট।

পুতিনের পক্ষ থেকে দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, ‘আপনার সিংহাসনে আরোহণের এই ক্ষণে আমার আন্তরিক শুভেচ্ছা রইল। আপনার জন্য শুভকামনা। আমি আপনার সফল্য, সুস্বাস্থ্য কামনা করছি।’

শনিবার যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের সেন্ট জেমসেস প্রসাদে বিস্তৃত এক অনুষ্ঠানের মাধ্যমে প্রিন্স চার্লস ফিলিপ আর্থার জর্জকে ব্রিটেনের রাজা তৃতীয় চার্লস হিসেবে ঘোষণা করা হয়।

স্থানীয় সময় সকালে সেন্ট জেমসেস প্রসাদে অ্যাকসেশন কাউন্সিল নামে একটি আনুষ্ঠানিক পরিষদের সামনে রাজা হিসেবে তৃতীয় চার্লসের অভিষেক হয়।

এই অ্যাকসেশন কাউন্সিল ব্রিটিশ রাজপরিবারের সদস্য, দেশটির প্রধানমন্ত্রী ও অন্যান্য জ্যেষ্ঠ রাজনীতিবিদগণ এবং ক্যান্টারবুরির আর্চবিশপকে নিয়ে গঠিত। সেন্ট জেমসেস প্রসাদ ঘোষিত সার্বভৌম রাজার সরকারি বাসভবন।

তৃতীয় চার্লসকে রাজা ঘোষণার আগে ব্রিটিশ পার্লামেন্টের নিম্নকক্ষ হাউস অব কমন্সের নেতা পেনি মর্ডান্ট রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যু ঘোষণা করেন।

শেয়ার করুন