পর্যাপ্ত পুলিশ নেই, তাই পেছাতে হলো চ্যাম্পিয়নস লিগের ম্যাচ

ক্রীড়া ডেস্ক

রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যু প্রভাব ফেলেছে বিশ্ব ক্রীড়াঙ্গনে। তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়ে এ সপ্তাহের প্রিমিয়ার লিগের সব ম্যাচ স্থগিত করা হয়েছে। চ্যাম্পিয়নস লিগের খেলা স্থগিত করা হয়নি, তবে গ্রুপ পর্বে রেঞ্জার্সের মাঠে নাপোলির ম্যাচটা পিছিয়ে দিতে হয়েছে। ১৩ সেপ্টেম্বর হওয়ার কথা ছিল ম্যাচটা। কিন্তু স্টেডিয়ামে নিরাপত্তার জন্য পর্যাপ্ত পুলিশ পাওয়া যাচ্ছে না বলে সেই ম্যাচটা পিছিয়ে নিয়ে যাওয়া হয়েছে পরের দিন ১৪ সেপ্টেম্বর, বুধবারে।

স্কটিশ ক্লাব রেঞ্জার্স এক বিবৃতিতে জানিয়েছে, ‘পর্যাপ্ত পুলিশ সদস্য না থাকায় ম্যাচ পেছাতে হয়েছে। রানি এলিজাবেথের বিদায় অনুষ্ঠানের সাংগঠনিক কাজে অনেক পুলিশ সদস্য নিয়োজিত আছেন।’

universel cardiac hospital

স্কটল্যান্ডের বালমোরাল প্রাসাদে গত বৃহস্পতিবার মারা যান রানি দ্বিতীয় এলিজাবেথ। তাঁর রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়া হবে ১৯ সেপ্টেম্বর বেলা ১১টায় লন্ডনে। এর আগে প্রতিদিনই রানির প্রতি শ্রদ্ধা জানিয়ে আয়োজন করা হচ্ছে বিভিন্ন অনুষ্ঠান। স্বাভাবিকভাবেই এত বড় আয়োজনে বাড়তি নিরাপত্তার প্রয়োজন পড়ছে। বাড়তি নিরাপত্তার জন্য নিয়োজিত রাখতে হচ্ছে বাড়তি পুলিশ সদস্যও।

ম্যাচ এক দিন পেছানোর পরও ভোগান্তিতে পড়তে পারেন আগে থেকেই টিকিট কেটে রাখা অনেক দর্শক। তাদের কথা মাথায় রেখে টিকিটের টাকা ফেরত নেওয়ার সুযোগও রাখছে রেঞ্জার্স। সমস্যা হচ্ছে, পিছিয়ে দেওয়ার পরও বুধবারের জন্যও পর্যাপ্ত পুলিশি নিরাপত্তা পাওয়া যাচ্ছে না। যে কারণে চ্যাম্পিয়নস লিগের এ ম্যাচে থাকবে না কোনো নাপোলি দর্শক, নিশ্চিত করেছে স্কটিশ এ ক্লাব।

শেয়ার করুন