ইভিএম কেনার প্রকল্প প্রস্তাব চূড়ান্ত হতে পারে আগামী সপ্তাহে

নিজস্ব প্রতিবেদক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে আরও প্রায় দুই লাখ ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) কেনার জন্য প্রকল্প প্রস্তাব চূড়ান্ত করতে পারেনি নির্বাচন কমিশন (ইসি)। আজ মঙ্গলবার এ নিয়ে আলোচনা হলেও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি কমিশন। আগামী সপ্তাহে এই প্রস্তাব চূড়ান্ত করা হতে পারে।

ইসির সভা শেষে ইসি সচিবালয়ের সচিব হুমায়ূন কবির খোন্দকার সাংবাদিকদের বলেন, নির্বাচনী ব্যবস্থায় তথ্যপ্রযুক্তি প্রয়োগ সম্প্রসারণের লক্ষ্যে ‘ইভিএমের ব্যবহার বৃদ্ধি এবং টেকসই ব্যবস্থাপনা’ শীর্ষক প্রকল্প নিয়ে বৈঠকে আলোচনা হয়। কমিশন অনেক বিষয় দেখে নির্দেশনা দিয়েছে।

universel cardiac hospital

তিনি বলেন, প্রতিটি ইভিএমের দাম কত হতে পারে, তার বাজারদর যাচাইয়ের জন্য একটি কমিটি করা হয়েছিল। তারা এখনো কাজ শেষ করতে পারেনি। ওই কমিটি বাজারদর যাচাই করবে। পরবর্তী কমিশন সভায় এটি তুলে ধরা হবে। তখন সব পর্যালোচনা করে কমিশন চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। আগামী সোমবার কমিশনের সভায় এই সিদ্ধান্ত হতে পারে বলে জানান সচিব।

প্রকল্পের ব্যয় সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের জবাবে হুমায়ূন কবির বলেন, এখনো এ বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। সোমবার কমিশন সভা হলে তখন বিস্তারিত জানানো হবে।

শেয়ার করুন