চক্রান্তকারীরা কখনো সফল হতে পারে না: মোকতাদির চৌধুরী এমপি

মোহাম্মদ সজিবুল হুদা

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান এবং ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, জননেত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, সেই বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সকলকে একসঙ্গে কাজ করতে হবে। কিন্তু কাদেরকে সঙ্গে নিয়ে আপনি পথ চলবেন? যারা সাম্প্রদায়িকতার দোষে দুষ্ট, তাদেরকে সাথে নিয়ে পথ চলবেন? নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা-মামলায় যারা যুক্ত তাদেরকে সাথে নিয়ে পথ চলবেন? নাকি অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসীদের নিয়ে পথ চলবেন, এটি আপনাদেরকেই নির্ধারণ করতে হবে।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে উদ্বোধনী বক্তব্যে তিনি এ কথা বলেন।

universel cardiac hospital

মোকতাদির চৌধুরী বলেন, মনে রাখবেন- সাম্প্রদায়িক শক্তির সঙ্গে আঁতাত করে সামনের দিকে এগিয়ে যাওয়া যায় না। একাত্তরের রাজাকার আল-বদরদের সাথে নিয়ে আপনারা সামনের দিকে এগিয়ে যেতে পারবেন না।

প্রবীণ এই আওয়ামী লীগ নেতা বলেন, এই নাসিরনগরকে নিয়ে ২০১৬ সালে নানানভাবে যে চক্রান্ত হয়েছে, সেই চক্রান্তের প্রধানতম শিকার আমি হয়েছি। অত্যন্ত অনুচিত ও ঘৃণ্যভাবে এমন একটি দায় আমার ওপর চাপিয়ে দেওয়ার চেষ্টা করা হয়েছিল, যার সাথে আমার চুল পরিমাণ সম্পর্ক ছিল না। আমি আজকে এসবের প্রতিবাদ জানাই। যারা এসমস্ত অপবাদ দিয়ে আমাকে ক্ষতিগ্রস্ত করার চেষ্টা করেছে, আল্লাহর অশেষ রহমতে তারা আমার ক্ষতি করতে পারেনি, তাদের প্রতি আজ আমার ঘৃণা উচ্চারণ করেছি। চক্রান্তকারীরা কখনো সফল হতে পারে না। একসময় তাদের মুখোশ জনসম্মুখে উন্মোচিত হয়।

এসময় নাসিরনগরে ২০১৬ সালে সংঘটিত সাম্প্রদায়িক হামলার দ্রুত বিচার নিষ্পত্তির দাবি জানান।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, বিএনপি পাকিস্থানের সৃষ্টি। কথায় কথায় তারা মিথ্যাচার করে। তাদের অর্জন হাওয়া ভবন।
লন্ডন থেকে তাদের স্লোগান এসেছে ‘টেক ব্যাক বাংলাদেশ’, তার মানে বাংলাদেশকে পিছিয়ে দেওয়া।

হানিফ বলেন, বিএনপির চোখ রাঙানির জন্য এ দেশ স্বাধীন করিনি। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অনেক এগিয়ে গেছে।

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

বৈরী আবহাওয়া উপেক্ষা করে উৎসবমুখর পরিবেশে এ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আশুতোষ উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে হওয়া সম্মেলনে বৃষ্টির মধ্যেই কয়েক হাজার মানুষ অংশ নেয়।

নাসিরনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রাফি উদ্দিন আহমেদের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বিশেষ অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দি, কার্যনির্বাহী সদস্য গোলাম রাব্বানী চিনু, প্রধান বক্তা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, নাসিরনগর আসনের এমপি বিএম ফরহাদ হোসেন সংগ্রাম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. হেলাল উদ্দিন প্রমুখ।

প্রায় আট বছর পর হওয়া সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থীর বেশ ছড়াছড়ি দেখা যায়। সভাপতি পদে ১৫ জন ও সম্পাদক পদে ১৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে বেশ কয়েকজন নারী প্রার্থীও ছিলেন।

সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকসহ গুরুত্বপূর্ণ কয়েকটি পদে যারা নির্বাচি হয়েছেন- সভাপতি অসীম কুমার পাল, সিনিয়র সহ-সভাপতি, জিতু মিয়া, সহ-সভাপতি যথাক্রমে বাহার উদ্দিন চৌধুরী, ও রুমা আক্তার, সাধারন-সম্পাদক মো. লতিফ হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ লিয়াকত আব্বাস টিপু।

শেয়ার করুন