করোনায় বিশ্বজুড়ে আরও ১৬৬৩ মৃত্যু, শনাক্ত পৌনে ৫ লাখ

আন্তর্জাতিক ডেস্ক

করোনায় মৃত্যু
করোনায় মৃত্যু। ছবি : সংগৃহীত

মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে সংক্রমণ কিছুটা কমলেও মৃত্যু বেড়েছে। এসময়ে এক হাজার ৬৬৩ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন চার লাখ ৭১ হাজার ৮৩১ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৫ লাখ ২৯ হাজার ৬৯ জনে। এছাড়া সংক্রমণ বেড়ে পৌঁছেছে ৬১ কোটি ৬৪ লাখ ৯১ হাজার ৩৬৯ জনে।

এর আগের ২৪ ঘণ্টায় করোনায় মারা যান এক হাজার ৩৩০ জন। এ সময়ে সংক্রমিত হন চার লাখ ৮১ হাজার ৩৩৮ জন।

universel cardiac hospital

এদিকে, সবশেষ ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তদের মধ্য থেকে সেরে উঠেছেন পাঁচ লাখ ৬৫ হাজার ৪৯২ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৫৯ কোটি ৫৬ লাখ ৭২ হাজার ৫৯৩ জন।

শনিবার (১৭ সেপ্টেম্বর) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে আর দৈনিক সংক্রমণে দক্ষিণ কোরিয়াকে টপকে শীর্ষে উঠে এসেছে জাপান।

যুক্তরাষ্ট্রে এসময়ে ২৭০ জনের মৃত্যু এবং সংক্রমিত হয়েছেন ৩৯ হাজার ৩০১ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ৭৮ হাজার ৪৫৭ জনের। এছাড়া মোট সংক্রমিত হয়েছেন ৯ কোটি ৭৪ লাখ ৮১ হাজার ১৪৬ জন।

এসময়ে জাপানে ৮৮ হাজার ৩৭৯ জন সংক্রমিত এবং মৃত্যু হয়েছে ১৭০ জনের। দেশটিতে এ পর্যন্ত মোট মারা গেছেন ৪৩ হাজার ৩৪৭ জন এবং সংক্রমিত হয়েছেন ২ কোটি ৪ লাখ ৮৮ হাজার ৩১২ জন।

এদিকে, আলোচ্য সময়ে দক্ষিণ কোরিয়ায় করোনা রোগী শনাক্ত হয়েছে ৫১ হাজার ৮৩২ জন। এ সময়ে মারা গেছেন ৬০ জন। এ নিয়ে দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ৪৩ লাখ ১৬ হাজার ৩০২ জন এবং মারা গেছেন ২৭ হাজার ৭২৫ জন।

করোনাভাইরাসের সংক্রমণের বৈশ্বিক তালিকার তৃতীয় অবস্থানে থাকা ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু এবং সংক্রমিত হয়েছেন ২৮ হাজার ৬৮৬ জন। দেশটিতে এ পর্যন্ত এক লাখ ৫৪ হাজার ৬৭২ জনের মৃত্যু এবং শনাক্ত হয়েছেন ৩ কোটি ৪৮ লাখ ৬০ হাজার ৮৫ জন।

শনাক্তের দিক থেকে চতুর্থ এবং মৃত্যুর সংখ্যার তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে একদিনে আরও ৯২ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এ সময়ে করোনা রোগী শনাক্ত হয়েছে ১০ হাজার ৮৯১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট মৃত্যু ৬ লাখ ৮৫ হাজার ৩৫০ জন এবং সংক্রমিত ৩ কোটি ৪৬ লাখ ২১ হাজার ৪৮১ জন।

শেয়ার করুন