কখন, কোন পথে যাবে সানজিদা-সাবিনাদের ছাদখোলা বাস

ক্রীড়া ডেস্ক

মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপে নেপালের বিপক্ষে সানজিদা আক্তারের একটি ফেসবুক স্ট্যাটাস নিয়ে সে কী আলোড়ন উঠল! সেই স্ট্যাটাসে বাংলাদেশের মানুষের জন্য শিরোপা জয়ের স্বপ্ন পূরণ করতে চাওয়ার কথা বলে তিনি লিখেছিলেন, ‘(মানুষের) নিরঙ্কুশ সমর্থনের প্রতিদান আমরা দিতে চাই। ছাদখোলা চ্যাম্পিয়ন বাসে ট্রফি নিয়ে না দাঁড়ালেও চলবে, সমাজের টিপ্পনীকে একপাশে রেখে যে মানুষগুলো আমাদের সবুজ ঘাস ছোঁয়াতে সাহায্য করেছে, তাদের জন্য এটি জিততে চাই।’

ছাদখোলা বাসে র‌্যালি করার প্রয়োজন নেই বলে হয়তো একটি আক্ষেপই প্রকাশ করেছিলেন সানজিদা। হয়তো এটাও তার একটি স্বপ্ন ছিল যে চ্যাম্পিয়ন হয়ে ছাদখোলা বাসে র‌্যালি করবেন! নেপালকে ৩–১ গোলে হারিয়ে বাংলাদেশের মেয়েরা নিজেদের ইতিহাসে সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জয়ের পর সানজিদাদের সেই স্বপ্ন পূরণ হতে চলেছে। আগামীকাল বিমানবন্দর থেকে ছাদখোলা বাসে করেই বাংলাদেশের মেয়েদের নেওয়া হবে বাফুফে ভবনে।

universel cardiac hospital

বাংলাদেশের নারী ফুটবল দল ঢাকায় পৌঁছাবে বেলা ১টা ৫০ মিনিটে। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশন যৌথভাবে বাংলাদেশ দলকে সংবর্ধনা দেবে। বিমানবন্দরে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান। থাকবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিবসহ অন্যরা। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কর্মকর্তারা বিমানবন্দরে যাবেন মেয়েদের বরণ করে নিতে।

গতকাল যুব ও ক্রীড়া মন্ত্রণালয় আয়োজিত এক সভায় কর্মসূচি ঠিক করা হয়েছে। সেই কর্মসূচি নিয়ে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম বলেছেন, ‘বিমানবন্দরে মেয়েদের ফুল দিয়ে বরণ করা হবে। মিষ্টিমুখ করানো হবে তাদের। তারপর ছোট একটা সংবাদ সম্মেলন। এসব শেষ করে ছাদখোলা বাসে মেয়েদের বাফুফে ভবনে আনা হবে।’

কোন পথ দিয়ে বাফুফে ভবনে যাবে সেই ছাদখোলা বাস? সাবিনা–সানজিদাদের বহন করা বাসটির রুট হবে এ রকম—বিমানবন্দর থেকে কাকলী, জাহাঙ্গীর গেট, প্রধানমন্ত্রীর কার্যালয় হয়ে বিজয় সরণি। সেখান থেকে তেজগাঁও, মৌচাক, কাকরাইল, আরামবাগ, মতিঝিল শাপলা চত্বর হয়ে বাফুফে ভবন। সেখানে সাফজয়ী দলকে বরণ করবেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।

শেয়ার করুন