রাশিয়ায় স্কুলে বন্দুক হামলায় নিহত বেড়ে ১৩ জন

আন্তর্জাতিক ডেস্ক

রাশিয়ার ইজেভস্ক শহরের একটি স্কুলে বন্দুক হামলার ঘটনায় শিশুসহ কমপক্ষে ১৩ জন নিহত হয়েছেন, আহত হয়েছেন অজ্ঞাত সংখ্যক। আজ সোমবার রাশিয়ার তদন্ত কমিটির বরাত দিয়ে রাষ্ট্রীয় গণমাধ্যম তাস এ কথা জানিয়েছে। তাসের বরাত দিয়ে রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, মস্কো থেকে প্রায় ৯৭০ কিলোমিটার পূর্বে উদমুর্তিয়া অঞ্চলের রাজধানী ইজেভস্কের স্কুলে চালানো এই বন্দুক হামলার কারণ অস্পষ্ট।

রাশিয়ার তদন্ত কমিটি দেশটির বড় অপরাধগুলোর তদন্ত করে থাকে। সংস্থাটি জানিয়েছে, নাৎসি প্রতীক সংবলিত টি–শার্ট পরা এক মুখোশধারী বন্দুকধারী এই হামলা চালিয়েছেন। তার পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি। নিহত ব্যক্তিদের মধ্যে শিশু, স্কুলের শিক্ষক ও নিরাপত্তারক্ষী রয়েছেন। হামলা চালানোর পর ওই বন্দুকধারী আত্মহত্যা করেছেন। হামলায় কতজন আহত হয়েছেন, সে তথ্য সংগ্রহ করা হচ্ছে।

universel cardiac hospital

উদমুর্তিয়া অঞ্চলের গভর্নর আলেক্সান্দার ব্রেকালভকে উদ্ধৃত করে বার্তা সংস্থা আরআইএ বলেছে, একজন অজ্ঞাত বন্দুকধারী স্কুলে ঢুকে প্রথমে নিরাপত্তারক্ষীদের হত্যা করেন। গত কয়েক বছর রাশিয়ায় কয়েকটি বন্দুক হামলার ঘটনা ঘটেছে। ২০২১ সালের মার্চে কাজানে ৭ শিশুসহ ৯ জনকে হত্যা করে এক কিশোর বন্দুকধারী। এ ছাড়া চলতি বছরের এপ্রিলে রাশিয়ার মধ্য উলিয়ানভস্ক অঞ্চলে একটি কিন্ডারগার্টেনে হামলা চালিয়ে দুই শিশু ও এক শিক্ষককে হত্যা করেন এক বন্দুকধারী। পরে বন্দুকধারী আত্মহত্যা করেন।

শেয়ার করুন