মসজিদের জুতার বাক্স থেকে নবজাতক উদ্ধার!

হবিগঞ্জ প্রতিনিধি

জুতার বাক্স থেকে নবজাতক উদ্ধার। সংগৃহীত ছবি

হবিগঞ্জের নবীগঞ্জ শহরের একটি মসজিদের জুতার বাক্স থেকে জীবিত এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। সোমবার (২৬ সেপ্টেম্বর) রাতে শহরের ওসমানী রোডের বায়তুন নূর জামে মসজিদের বারান্দার জুতার বাক্স থেকে নবজাতককে (ছেলে) উদ্ধার করা হয়। শিশুটি সুস্থ আছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান শাহরিয়ার।

জানা যায়, সোমবার এশার আযান দিতে গিয়ে মসজিদের বারান্দায় নবজাতকের কান্না শুনতে পান মুয়াজ্জিন সোহেল আহমেদ। এ সময় জুতা রাখার বাক্সে নবজাতক দেখতে পান তিনি। এরপর তিনি মসজিদের ইমামকে বিষয়টি জানান। ইমাম আসার পর মসজিদ কমিটির লোকজনকে খবর দিলে তারা গিয়ে প্রশাসনে খবর দেন। পরে শিশুটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে স্বাস্থ্য পরীক্ষা করা হয়।

universel cardiac hospital

নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সের চিকিৎসকরা শিশুটিকে এক দিন বয়সী বাচ্চা হতে পারে বলে অনুমান করেছেন।

মুয়াজ্জিন সোহেল আহমেদ বলেন, এশার আযান দেওয়ার জন্য অজু করতে গিয়েছিলাম। তখনই একটি শিশুর কান্নার আওয়াজ শুনতে পাই। প্রথমে মনে হয়েছে বাইরে কোথাও হয়তো কারও শিশু কান্না করছে। মসজিদের ভেতরে প্রবেশ করার পরই কান্নার শব্দ আরও বাড়ে। শব্দটি আসছিল মসজিদের ছাদ থেকে। তারপর মনের মধ্যে একটু ভয় কাজ করে। সব লাইট জ্বালিয়ে খেয়াল করলাম বারান্দায় জুতা রাখার বাক্স থেকে শব্দ আসছে। কাছে গিয়ে দেখি নবজাতক শিশু। তবে শিশুটিকে রেখে যেতে কাউকে দেখিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান শাহরিয়ার বলেন, শিশুটিকে উদ্ধার করা হয়েছে। বর্তমানে শিশু কল্যাণ কমিটির দায়িত্বে রাখা হয়েছে। অনেকে তাকে নিতে চাচ্ছে। মিটিং করে সিদ্ধান্ত নেওয়া হবে কাকে দেওয়া যায়। এছাড়া শিশুটির আসল পরিচয় জানতে তদন্ত করছে পুলিশ।

শেয়ার করুন