লাইভের সময় সাংবাদিককে মারধরকারী বিএমডিএ কর্মচারী পেলেন পদোন্নতি

রাজশাহী প্রতিনিধি

রাজশাহীতে লাইভ চলাকালে দুই সাংবাদিকের ওপর হামলায় অংশ নেওয়া বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) কার্যালয়ের এক কর্মচারীর পদোন্নতি হয়েছে। এ কর্মচারীর নাম সেলিম রেজা। ২৬ সেপ্টেম্বর সেলিমসহ ৩১ জনের পদোন্নতির আদেশে সই করেন বিএমডিএর সচিব শরিফ আহম্মেদ। এক দিন পর পদোন্নতি পাওয়া ব্যক্তিদের তালিকা বিএমডিএর ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

সাংবাদিকদের মারধরের ঘটনায় করা মামলায় সেলিম ৩ নম্বর আসামি। তাকে পদোন্নতি দেওয়ার বিষয়ে বিএমডিএর সচিব শরিফ আহম্মেদ বলেন, এটা নিয়ে বিএমডিএর বোর্ড ডিরেক্টরে আগে থেকে সিদ্ধান্ত নেওয়া ছিল। তিনি সচিব হিসেবে শুধু স্বাক্ষর করেছেন। পদোন্নতি পাওয়া ব্যক্তির বিরুদ্ধে একটি মামলা হয়েছে। এ বিষয়ে আদালত যে আদেশ দেবেন, পরে তা পালন করা হবে।

universel cardiac hospital

বিএমডিএ সূত্রে জানা গেছে, গত সেপ্টেম্বরে এক দাপ্তরিক আদেশে মোট ৩১ জনের পদোন্নতি দেওয়া হয়। এর মধ্যে তালিকার ১৪ নম্বরে আছেন সাংবাদিকদের ওপর হামলা মামলার আসামি সেলিম রেজার নাম। বিএমডিএর সদর দপ্তরের অফিস সহায়ক থেকে তাকে অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে। তিনি বিএমডিএর নির্বাহী পরিচালক আবদুর রশীদের দপ্তরের অফিস সহায়ক ছিলেন। মামলাটির প্রধান আসামি নির্বাহী পরিচালক আবদুর রশীদ।

মামলার বাদী ও এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব বলেন, ‘আমার বোধগম্য হচ্ছে না, একজন ফৌজদারি মামলার আসামি কীভাবে পদোন্নতি পান? তারা কী আইনের ঊর্ধ্বে? একটি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান কী ধরনের স্বেচ্ছাচারিতা ও জবাবদিহিহীনতার মধ্যে থাকলে এমনটি ঘটতে পারে।’

শেয়ার করুন