বিশ্বে করোনায় আরও ৬৪৫ মৃত্যু, শনাক্ত এক লাখ ৭৩ হাজার

আন্তর্জাতিক ডেস্ক

করোনার ভয়াল রূপ
করোনার ভয়াল রূপ। ফাইল ছবি

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা বেড়েছে। তবে কমেছে করোনা শনাক্ত রোগীর সংখ্যা। এসময় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৪৫ জন। আর নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৭৩ হাজার ৫২৬ জনে।

মঙ্গলবার (৪ অক্টোবর) সকাল ৯টায় বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

universel cardiac hospital

এর আগের দিন সোমবার (৩ অক্টোবর) করোনাভাইরাসে বিশ্বে ৪৯২ জনের মৃত্যুর খবর দেওয়া হয়। আর তখন করোনা শনাক্ত হয়েছিল ২ লাখ ৩৬ হাজার ৯১৯ জনে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৫ লাখ ৫১ হাজার ৭২৪ জন। আর করোনা রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৬২ কোটি ৩৬ লাখ ৮৯ হাজার ১৬২ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি করোনা শনাক্তের ঘটনা ঘটেছে তাইওয়ানে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৩ হাজার ৪৩১ জন। আর মৃত্যু হয়েছে ৩৮ জনের।

এরপর দৈনিক শনাক্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ২৪ হাজার ১৫৮ জন এবং মারা গেছেন ৯১ জন।

এদিকে করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৯ কোটি ৮২ লাখ ৮১ হাজার ৫৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ৮৫ হাজার ৩৪ জনের। মোট শনাক্ত ও মৃত্যুর দিক দিয়ে তালিকার শীর্ষে রয়েছে দেশটি। তবে দৈনিক শনাক্তের তালিকায় তৃতীয় অবস্থানে আছে। যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৬১৬ জন এবং মারা গেছেন ৫৩ জন।

মোট মৃত্যুর দিক দিয়ে তালিকায় এর পরের স্থানগুলোতে রয়েছে ব্রাজিল, ভারত, রাশিয়া, মেক্সিকো, পেরু, যুক্তরাজ্য, ইতালি, ইন্দোনেশিয়া ও ফ্রান্স। এই তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৫ নম্বরে।

শেয়ার করুন