ড. আনোয়ার ইসলামের মৃত্যু, ‘ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি, ঢাকা’-এর শোক

মোহাম্মদ সজিবুল হুদা

ঢাকায় বসবাসরত ব্রাহ্মণবাড়িয়াবাসীর প্রাণের সংগঠন ‘ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি, ঢাকা’-এর উপদেষ্টা ও সাবেক খাদ্যমন্ত্রী এডভোকেট মোঃ কামরুল ইসলাম এমপির সহোদর প্রফেসর ড. আনোয়ার ইসলাম আর নেই। তিনি কানাডিয়ান সময় রাত ১১ টায় দেশটির রাজধানী অটোয়াতে ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে ‘ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি, ঢাকা’।

universel cardiac hospital

শুক্রবার (৭ অক্টোবর) সংগঠনটির পক্ষে শোক প্রকাশ করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান এবং ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি ঢাকা-এর সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি এবং সমিতির সাধারণ সম্পাদক, ডাক ও টেলিযোগাযোগ সচিব মোঃ খলিলুর রহমান।

এছাড়া তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা সমিতি, ঢাকা। সংগঠনটির পক্ষে শোক প্রকাশ করেছেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা সমিতি ঢাকা-এর সভাপতি ও যুগ্মসচিব রাব্বী মিয়া এবং সমিতির সাধারণ সম্পাদক ও গাজীপুর মেট্রোপলিটনের ডেপুটি পুলিশ কমিশনার মোঃ ইব্রাহিম খান।

উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়ার চিনাইরের প্রখ্যাত ইউনানী চিকিৎসক হেকিম খোরশেদুল ইসলামের মেঝো ছেলে প্রফেসর ড. আনোয়ার ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয় হতে সমাজবিজ্ঞানে অনার্স-মাস্টার্স সম্পন্ন করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা শেষে কানাডাতে ডক্টরেট ডিগ্রি সম্পন্ন করেন। তিনি ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, নর্থ-সাউথ ইউনিভার্সিটি (ভিজিটিং প্রফেসর), ব্র্যাক ইউনিভার্সিটি ও কানাডার ইউনিভার্সিটি অব আলবার্টাতে অধ্যাপনা করেছেন। তিনি কিছু দিন দারুল ইহসান ইউনিভার্সিটির উপাচার্য হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন।

তিনি কর্মজীবনে সুইডিশ ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট কর্পোরেশন এজেন্সির পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। মাউশির সাবেক মহাপরিচালক (গ্রেড-১) ও ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ফাহিমা খাতুন তাঁর ছোটবোন এবং প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক মোরশেদুল ইসলাম তাঁর ছোট ভাই।

শেয়ার করুন