জয় অব্যাহত বাংলাদেশের

নিজস্ব প্রতিবেদক

অনূর্ধ্ব-১৭ বাংলাদেশ ফুটবল দল। সংগৃহীত ছবি

এএফসি এশিয়ান কাপ অনূর্ধ্ব-১৭ বাছাইয়ে টানা দ্বিতীয় জয় পেল বাংলাদেশ। শুক্রবার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে ভুটানকে ২-০ গোলে হারায় লাল-সবুজের দল।

দুই ম্যাচ জিতে ছয় পয়েন্ট করে আছে ইয়েমেন ও স্বাগতিকদের। তবে গোল পার্থক্যে ই-গ্রপের শীর্ষে রয়েছে মধ্যপ্রাচ্যের দেশটি। তারা ৮-০ গোলে ভুটানকে এবং ৪-০ গোলে হারিয়েছে সিঙ্গাপুরকে। অন্যদিকে বাংলাদেশ প্রথম ম্যাচে ২-১ গোলে হারায় সিঙ্গাপুরকে।

universel cardiac hospital

ম্যাচের শুরু থেকেই ইমরান খানদের খেলাতে আত্মবিশ্বাসের ছাপ ছিল স্পষ্ট। যার ফল তারা পেয়ে যায় ম্যাচের ১০ মিনিটেই। ভুটানের বিপদ সীমায় ডান প্রান্ত দিয়ে আসাদুল মোল্লার ক্রস। উড়ে আসা বলে হেড করেন মোহাম্মদ নাজিম উদ্দিন। গোলকিপার বল গ্রিপে নিতে ব্যর্থ হলে উল্লাসে মেতে উঠেন গ্যালারির দর্শকরা।

ম্যাচের ৭৩ মিনিট ব্যবধান দ্বিগুন করে বাংলাদেশ। বক্সের ২০ গজ দূর থেকে অধিনায়ক ইমরান খানের ফ্রি-কিক থেক উড়ে আসা বলে মাথা ছুঁইয়ে দেন মোলতাজিম আলম। ভুটানের গোলকিপার রিগজিন গোনাম পরাস্ত হলে ফের উৎসবের উপলক্ষ্য আসে লাল সবুজ শিবিরে। শেষে এই ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা। রোববার ইয়েমেনের বিপক্ষে গ্রপের শেষ ম্যাচে লড়বে বাংলাদেশ।

সাফ জয়ী মেয়েরা এখন ছুটিতে থাকলেও অনুশীলনে ব্যস্ত অনূর্ধ্ব-১৫ ও ১৮ দলের মেয়ে ফুটবলাররা। দুটি বয়স ভিত্তিক দলের প্রায় ৪২ জনকে নিয়ে ইমরান খানদের উৎসাহ দিতে মাঠে উপস্থিত হন গোলাম রব্বানী। কমলাপুর স্টেডিয়ামের উত্তর গ্যালারিতে বসে খেলা দেখেন তারা।

এ প্রসঙ্গে গোলাম রব্বানী বলেন , ‘অনুশীলন শেষে মেয়েদের নিয়ে চলে এলাম। এতে খেলা দেখাও হলো, আবার অনূর্ধ্ব-১৭ দলকে উৎসাহ দেওয়া হল।’

শেয়ার করুন