‘সরকার বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ঘটায় না’

নিজস্ব প্রতিবেদক

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। ছবি : সংগৃহীত

দেশে গুমের ঘটনা নিয়ে অপপ্রচার চালানো হচ্ছে বলে অভিযোগ করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, সরকার বিচারবহির্ভূত কোনো হত্যাকাণ্ড ঘটায় না। সরকার চায় না কেউ গুম হোক। বিচারবহির্ভূত হত্যার শিকার হোক। এ ধরনের কোনো ঘটনা ঘটলে শেখ হাসিনার সরকার দায়ীদের বিরুদ্ধে শক্ত হাতে ব্যবস্থা নেবে।

শনিবার (৮ অক্টোবর) দুপুরে সিলেট সদর উপজেলার সাহেববাজার উচ্চবিদ্যালয় ও কলেজের নবনির্মিত ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

এর আগে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নারী এশিয়া কাপে বাংলাদেশ ও ভারতের মধ্যকার ম্যাচের আগে খেলোয়াড়দের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন পররাষ্ট্রমন্ত্রী।

শুভেচ্ছা বিনিময়ের পর সাংবাদিকদের মন্ত্রী বলেন, সিলেটে খেলাধুলা বাড়াতে আরও তিনটি স্টেডিয়াম তৈরির জন্য প্রস্তাবনা সরকারের কাছে পাঠানো হয়েছে। একইসঙ্গে সিলেটে বেদখল হওয়া পুকুরগুলো উদ্ধারের চেষ্টা চলছে।

তিনি আরও বলেন, একসময় মাঠ ও পুকুরের নগর ছিল সিলেট। এখন মাঠ ও পুকুরগুলো বেদখল হয়ে গেছে। এগুলো উদ্ধারে কয়েকটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এছাড়া সিলেটে আরও তিনটি স্টেডিয়াম তৈরির প্রস্তাব সরকারের কাছে রাখা হয়েছে। একইসঙ্গে সিলেটে বেদখল হওয়া পুকুর উদ্ধার করতে প্রকল্প হাতে নেওয়া হয়েছে।

এ সময় সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, সহ-সভাপতি সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমেদ ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্মবিষয়ক উপ-কমিটির সদস্য শফিউল আলম জুয়েল উপস্থিত ছিলেন।

শেয়ার করুন