প্রথম মনোনয়নে সাড়ে ৬ হাজার আসন শূন্য ঘোষণা

ক্যাম্পাস প্রতিবেদক

ঢাবির অধিভুক্ত সাত কলেজ
ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজে স্নাতক প্রথম বর্ষে (২০২১-২২ শিক্ষাবর্ষ) ভর্তিতে বিষয় ও কলেজ পছন্দের প্রথম মনোনয়ন তালিকায় স্থান পাওয়া প্রায় সাড়ে ৬ হাজার শিক্ষার্থী ভর্তি ফি’র টাকা জমা দেননি। সে হিসেবে এসব আসন শূন্য ঘোষণা করে ২য় মনোনয়ন তালিকা প্রস্তুত করা হয়েছে। আজ রাতের মধ্যেই এই তালিকা প্রকাশ করার কথা রয়েছে৷

শনিবার (৮ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক এবং কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান।

universel cardiac hospital

তিনি বলেন, সাত কলেজের স্নাতক ১ম বর্ষে ভর্তির জন্য প্রকাশিত প্রথম মনোনয়নে কলেজ ও বিষয় ভিত্তিতে আসন নিশ্চিত করেছেন ১৬ হাজার শিক্ষার্থী। তবে প্রায় সাড়ে ছয় হাজার শিক্ষার্থী মনোনীত হয়েও টাকা জমা দেননি। গতকালই সেসব আসন শূন্য ঘোষণা করা হয়েছে। আজ দ্বিতীয় মেধা তালিকায় মাইগ্রেশনসহ এসব শূন্য আসনে নতুন শিক্ষার্থীদের জায়গা দেওয়া হবে।

এছাড়া আসন খালি থাকা সাপেক্ষে ১৫ অক্টোবর ৩য় মনোনয়ন তালিকা প্রকাশ করা হবে বলেও জানান তিনি৷

ঢাবি অধিভুক্ত সাত কলেজে ভর্তিতে গত ১২ আগস্ট বিজ্ঞান অনুষদ, ১৯ আগস্ট কলা ও সামাজিকবিজ্ঞান অনুষদ এবং ২৬ আগস্ট বাণিজ্য অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এসব পরীক্ষায় উত্তীর্ণ ও মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীরাই পরবর্তীতে কলেজ ও বিষয় পছন্দ ফরম পূরণের সুযোগ পেয়েছেন।

শেয়ার করুন