সীমান্তে হত্যাকাণ্ড ভারতের জন্য লজ্জাজনক: মোমেন

নিজস্ব প্রতিবেদক

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। ছবি : সংগৃহীত

ভারতের সঙ্গে বাংলাদেশের সর্বোচ্চ পর্যায়ে বৈঠক আর সিদ্ধান্ত হওয়ার পরও সীমান্তে একের পর এক হত্যাকাণ্ডকে বাংলাদেশের জন্য দুঃখজনক এবং ভারতের জন্য লজ্জাজনক বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

আজ সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

universel cardiac hospital

পররাষ্ট্রমন্ত্রী বলেন, এটা খুবই দুঃখজনক। কদিন পরপর ভারত-বাংলাদেশ সীমান্তে মানুষ মারা যায়। যদিও এটা সর্বোচ্চ পর্যায়ে সিদ্ধান্ত হয়েছে, আমরা একটা লাশও বর্ডারে দেখতে চাই না। কিন্তু তারপরও দুর্ঘটনা ঘটে।

মন্ত্রী বলেন, সীমান্ত হত্যাকাণ্ড বাংলাদেশের জন্য দুঃখজনক এবং ভারতের জন্য লজ্জাজনক। কারণ তারা যদি তাদের বাহিনীকে নিয়ন্ত্রণে না রাখে, ভারতের মতো একটি শক্তিশালী, উন্নত, পরিপক্ক গণতন্ত্র যদি তাদের বাহিনীকে নিয়ন্ত্রণে না রাখতে না পারে, তবে এটি লজ্জাজনক।

আব্দুল মোমেন বলেন, আমি প্রায়ই বলে থাকি, আগেও বলেছি, এটি আমাদের জন্য দুঃখজনক, আর ভারতের জন্য লজ্জাজনক। কারণ তারা তাদের ফোর্সকে যদি নিয়ন্ত্রণে না রাখে… ভারতের মতো একটি শক্তিশালী, উন্নত, পরিপক্ব গণতন্ত্রের দেশ, তারা যদি তাদের লোকগুলোকে (বিএসফ) নিয়ন্ত্রণে না রাখে, এটি তাদের জন্য লজ্জাজনক।

শনিবার দিবাগত রাতে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত হন। এর মধ্যে চুয়াডাঙ্গার বলদিয়া সীমান্তে মারা যান মুনতাজ হোসেন, আর সাতক্ষীরার খৈতলা সীমান্তে মারা যান মো. আবু হাসান।

শেয়ার করুন