চট্টগ্রামে দলীয় কর্মীদের ছুরিকাঘাতে বিএনপির ২ নেতা আহত

চট্টগ্রাম প্রতিনিধি

ছুরিকাঘাতে খুন
প্রতীকী ছবি

দলীয় কর্মীদের হামলায় আহত হয়েছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হুমায়ুন কবির আনসার ও জেলা যুবদলের সহসভাপতি রফিকুল ইসলাম খোকা। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ শনিবার বিকেলে নগরের নিউমার্কেটের দোস্ত বিল্ডিংয়ের দক্ষিণ জেলা বিএনপির কার্যালয় এই ঘটনা ঘটে।

অভিযোগ উঠেছে, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান ও সদস্যসচিব মোস্তাক আহমেদ খানের বিরুদ্ধে নালিশ করার দায়ে ওই দুজনকে ছুরিকাঘাত করা হয়েছে। বিএনপি নেতা লায়ন হেলাল উদ্দিনের অনুসারীরা এই হামলা চালিয়েছেন বলে অভিযোগ করেন নেতাকর্মীরা।

universel cardiac hospital

নাম প্রকাশে অনিচ্ছুক বৈঠকে অংশ নেওয়া দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির এক সদস্য জানান, মতবিনিময় সভায় জেলা বিএনপির আহ্বায়ক কমিটির প্রায় ২২ জনের মতো বক্তব্য রাখেন। তাদের বেশিরভাগই আনোয়ারা উপজেলা ও সাতকানিয়া উপজেলা বিতর্কিত, হত্যা মামলার আসামিসহ দলের সঙ্গে সম্পৃক্ত নন এমন ব্যক্তিদের পদায়ন করার অভিযোগ আনেন।

জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান ও সদস্যসচিব মোস্তাক আহমদ খান এর জন্য দায়ী বলে নেতৃবৃন্দ কেন্দ্রীয় তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলালের কাছে অভিযোগ করেন।

এ ছাড়াও দক্ষিণ জেলা বিএনপি গঠনের পর থেকে সাবেক সভাপতি জাফরুল ইসলাম চৌধুরীর একক আধিপত্য, জেলা ছাত্রদলের সাবেক এক নেতার সিনিয়রদের নিয়ে নানা কটূক্তি ও সিনিয়রদের যথাযথ সম্মান না করে জুনিয়রদের অগ্রাধিকার দেওয়ার অভিযোগ করা হয় বলে জানান তিনি।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সদস্য মুজিবুর রহমান বলেন, ‘কোনো কারণ ছাড়াই লায়ন হেলালের অনুসারীরা হামলা করেছে। এতে আনসার ভাই ও রফিকুল ইসলাম আহত হয়েছেন। কী কারণে হামলা, সেটি জানি না।’

শেয়ার করুন