বিমানের সিটে মিলল আড়াই কোটি টাকার স্বর্ণ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

দুবাই থেকে দেশে আসা দুই বিমানযাত্রীর কাছ থেকে তিন কেজি স্বর্ণ উদ্ধার হয়েছে। শুক্রবার (১৫ অক্টোবর) রাতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন-এপিবিএন, ঢাকা কাস্টমস গোয়েন্দা ও জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) সমন্বয়ে এ অভিযান পরিচালিত হয়। এসময় সুমন ও আমিন-অর-রশীদ নামে দুজনকে আটক করা হয়েছে। তাদের দুজনের বাড়িই ব্রাহ্মণবাড়িয়ায়। শুক্রবার তারা দুবাই থেকে দেশে আসেন।

শনিবার দুপুরে এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে অভিযান শুরু হয়ে চলে গভীর রাত পর্যন্ত। এ সময় সন্দেহভাজন দুইজনকে আটক করা হয়। পরে তাদের কাছ থেকে চারটি স্বর্ণবার (৪৬৪ গ্রাম) ও ১৯৬ গ্রাম অলঙ্কার উদ্ধার করা হয়।

universel cardiac hospital

জিয়াউল হক আরও বলেন, তাদের কাছে আরও স্বর্ণ আছে এমন সন্দেহ হলে রাত আনুমানিক সাড়ে ১২টার দিকে এমিরেটস এয়ারলাইন্স প্রতিনিধি ও এডিয়েশন সিকিউরিটির (অ্যাডসেক) তথ্য মোতাবেক কাস্টম হাউস প্রিভেন্টিভ টিম, কাস্টমস গোয়েন্দা এয়ারপোর্ট সার্কেল টিম, এপিবিএন এবং বিমানবন্দরের অন্যান্য গোয়েন্দা সংস্থা যৌথ অভিযান চালায়। অভিযানে আটককৃতদের বোর্ডিং করা (ফ্লাইট নম্বর ইকে-৫৮৪) বোর্ডিং পাসে সিট নম্বর ৩৫ ডি ও ৩৫ জিতে রামেজিং করে স্কচটেপ দিয়ে মোড়ানো ১০টি ছোট প্যাকেট পাওয়া যায়। বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার প্রতিনিধিদের এবং সাক্ষীদের উপস্থিতিতে ১০টি প্যাকেট খুলে স্বর্ণ-সদৃশ পেস্ট (২৩৪০ গ্রাম) উদ্ধার করা হয়। জব্দ করা স্বর্ণের বাজারমূল্য প্রায় আড়াই কোটি টাকা।

শেয়ার করুন