আমরা আর্থিক সংকটে সন্দেহ নেই, অনেক ক্ষেত্রে স্বস্তিতেও আছি: কাদের

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সারা বিশ্বের সংকট চলেছে। এই সমস্যার মধ্যে বাংলাদেশ শেখ হাসিনার নেতৃত্বে স্বস্তিতে আছে।

আজ রোববার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীনস্থ দপ্তর ও সংস্থার প্রধানদের সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বৈশ্বিক মহামারী এবং রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে সারা বিশ্বে সংকট চলছে। এই সংকটের বাইরে আমরা নই। আমরা আর্থিক সংকটে আছি, এতে সন্দেহ নেই। তবে অনেক ক্ষেত্রে আমরা স্বস্তিতেও আছি। আমাদের খাদ্যের তেমন সমস্যা নেই। অনেক দেশের তুলনায় বাংলাদেশ ভালো আছে।

তিনি বলেন, মানুষ কষ্টে আছে, এটাও ঠিক। তবে একজন মানুষও না খেয়ে কষ্টে মারা যায়নি।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, দেশের রিজার্ভ নিয়ে আমরা খুব চিন্তিত নই। বর্তমানে যে রিজার্ভ রয়েছে, তা দিয়ে আগামী পাঁচ-ছয়মাস চলা সম্ভব। এ সংকট কাটাতেই কিছু বেগ পেতে হচ্ছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সংকট সব দেশেই। আমাদের দেশেও আছে, এজন্য সরকারের পদত্যাগ চাইতে হবে- এমন কথা নয়। কোন নিয়মে সরকারের পদত্যাগ চায় বিএনপি?

আগামী দ্বাদশ জাতীয় নির্বাচনের কথা উল্লেখ করে তিনি বলেন, দেশে সংবিধানসম্মতভাবে নির্বাচন হবে। নির্বাচন কমিশন সুষ্ঠু ও নিরপেক্ষ অনুষ্ঠান করবে। সেখানে সরকারের কোনো হস্তক্ষেপ থাকবে না। তত্ত্বাবধায়ক সরকার কেন চাইছে? তত্ত্বাবধায়ক সরকারের ভূত কেন নামাতে পারছে না বিএনপি?

তিনি আরও বলেন, নির্বাচনে ইভিএম থাকুক, সরকারি দল শতভাগ আসনে ইভিএম দাবি করছে। আমরা ইভিএমের পক্ষে, কারণ এতে জালিয়াতির শঙ্কা নেই। অথচ ব্রাজিলের প্রেসিডেন্ট ইভিএমের বিপক্ষে, আর বিরোধী দল পক্ষে। আর আমাদের দেশে ফখরুল সাহেবরা ইভিএম চাচ্ছেন না।

শেয়ার করুন