চীনে যৌন নিপীড়নে অভিযুক্ত সাবেক উপপ্রধানমন্ত্রী প্রথমবারের মতো জনসমক্ষে

আন্তর্জাতিক ডেস্ক

যৌন নিপীড়নের অভিযোগ ওঠার প্রায় এক বছর পর প্রথমবারের মতো চীনের সাবেক উপপ্রধানমন্ত্রী ঝাং গাওলি জনসমক্ষে এসেছেন আজ রোববার। খবর রয়টার্সের। গত বছরের নভেম্বরে সামাজিক যোগাযোগমাধ্যমে ঝাংয়ের বিরুদ্ধে চীনা টেনিস তারকা পেং শুয়াই যৌন নিপীড়নের অভিযোগটি তুলেছিলেন। তবে তিনি পোস্টটি দেওয়ার পর পরই তা চীনের ইন্টারনেট থেকে মুছে ফেলা হয়।

পরবর্তী সময় অভিযোগ করার কথা অস্বীকার করেন পেং শুয়াই। তবে তার সে অভিযোগের সূত্র ধরে উইমেন’স টেনিস অ্যাসোসিয়েশন চীনে টুর্নামেন্ট বাতিল করেছিল। আন্তর্জাতিক সম্প্রদায় তার নিরাপত্তা নিয়ে উদ্বেগ জানিয়েছিল। অভিযোগ ওঠার পর থেকে ঝাংকে জনসমক্ষে দেখা যায়নি।

universel cardiac hospital

আজ রোববার দেখা গেছে, ৭৫ বছর বয়সী এ নেতা বেইজিংয়ের গ্রেট হলে কমিউনিস্ট পার্টি আয়োজিত দুইদিনের কংগ্রেসে যোগ দিয়েছেন। চীনা প্রেসিডেন্ট সি চিন পিং এবং দলের অবসরপ্রাপ্ত ও বর্তমান নেতাদের পেছন পেছন হেঁটে মঞ্চে ওঠেন তিনি। এদিন ঝাংকে মঞ্চের সামনের সারিতে বসে থাকতে দেখা গেছে।

অভিযোগের ব্যাপারে প্রকাশ্যে কোনো মন্তব্য করেননি এ নেতা। ঝাং ছাড়াও সাবেক চীনা প্রেসিডেন্ট হু জিনতাও, সাবেক প্রধানমন্ত্রী ওয়েন জিয়াবাও কমিউনিস্ট পার্টির ২০তম কংগ্রেসে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন