ছাত্রলীগের বিরুদ্ধে সকালে মামলা, বিকেলে খারিজ

নিজস্ব প্রতিবেদক

ছাত্র অধিকার পরিষদের ডাকা বুয়েটের ছাত্র আবরার ফাহাদের স্মরণসভায় হামলা চালায় ছাত্রলীগ। ফাইল ছবি

ছাত্রলীগের ১৪ নেতার বিরুদ্ধে ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লার দায়ের করা মামলা খারিজ করা হয়েছে। আজ মঙ্গলবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এই মামলা দায়ের করা হয়। গত ৭ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ছাত্র অধিকার নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগে দায়ের করা এই মামলায় অজ্ঞাতনামা আরও ৪০-৫০ জনকে আসামি করা হয়।

মামলায় যাদের নাম দেওয়া হয়েছে- তারা হলেন মাহবুব খান, আমিনুর রহমান, নাজিম উদ্দিন, ফয়সাল মাহমুদ, রফিকুল ইসলাম বাঁধন, শাকিল মিয়া, তানভীর হাসান সৈকত, রনি মোহাম্মদ, রাহিম সরকার, কামাল উদ্দিন রানা, রুবেল হোসেন, নাহিদ হাসান, কাজী ইব্রাহিম ও আরিফ শাহরিয়ার। আসামিরা সবাই ছাত্রলীগের নেতা।

universel cardiac hospital

আজ সকালে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালতে এ মামলা করেন ছাত্র অধিকার পরিষদের সভাপতি। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আদেশ পরে দেবেন বলে জানান। বিকেলের দিকে আদালত মামলা খারিজ করে দেন। আদালত সূত্রে জানা গেছে, আদেশে আদালত উল্লেখ করেছেন, যাদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে, সেই অভিযোগ আমলে নেওয়ার মতো মামলায় কোনো উপাদান নেই।

মামলায় অভিযোগ করা হয়, গত ৭ অক্টোবর বুয়েটের ছাত্র বুয়েটের ছাত্র আবরার ফাহাদের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজু ভাস্কর্যে ছাত্র অধিকার পরিষদ স্মরণসভার আয়োজন করে। এরপর রাজু ভাস্কর্য ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ছাত্র অধিকার নেতাকর্মীদের ওপর হামলা করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। ওই হামলায় ছাত্র অধিকার পরিষদের অনেকে গুরুতর আহত হন।

শেয়ার করুন