ঝিকরগাছায় সাড়ে ১২ কেজি সোনা জব্দ, পাচারকারী আটক

যশোর প্রতিনিধি

ভারতে পাচারের সময় যশোরের ঝিকরগাছা উপজেলার ব্যাংদা সীমান্ত এলাকা থেকে ১২ কেজি ৫০০ গ্রাম ওজনের ১০৬ পিস সোনার বার জব্দ করা হয়েছে। এসময় সাজু আহম্মেদ (২০) নামে এক পাচারকারীকে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

আজ মঙ্গলবার দুপুরে ব্যাংদা সীমান্ত এলাকার একটি মাঠ থেকে সোনার চালানসহ তাকে আটক করা হয়। আটক সাজু যশোরের চৌগাছা উপজেলার কাবিলপুর গ্রামের মৃত আব্দুল সালামের ছেলে।

universel cardiac hospital

বিজিবি জানায়, যশোরের ঝিকরগাছা ব্যাংদা সীমান্ত দিয়ে বড় ধরনের একটি সোনার চালান পাচার হয়ে ভারতে যাবে এমন গোপন তথ্য পেয়ে বিজিবি সদস্যরা সেখানে অভিযান চালিয়ে সাজু আহম্মেদকে আটক করেন। পরে তার দেহ তল্লাশি করে শরীরে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ১০৬টি সোনার বার জব্দ করা হয়, যার ওজন ১২ কেজি ৫০০ গ্রাম। এই সোনার মূল্য ১০ কোটি টাকা বলে জানিয়েছে বিজিবি।

যশোর ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী সোনার বার জব্দের বিষয়টি নিশ্চিত করে বলেন, সোনা পাচার রোধকল্পে সীমান্ত এলাকায় টহল কার্যক্রম জোরদার করা হয়েছে এবং এ ধরনের কার্যক্রম আরও বৃদ্ধি করা হবে। চোরাচালান শূন্যের কোটায় নামিয়ে আনার সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত থাকবে।

সোনা জব্দের ঘটনায় ঝিকরগাছা থানায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

শেয়ার করুন