‘দেশের ডেঙ্গু পরিস্থিতি সিঙ্গাপুর-মালয়েশিয়ার চেয়ে ভালো’

নিজস্ব প্রতিবেদক

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম
ফাইল ছবি

‘দেশের ডেঙ্গু পরিস্থিতি সিঙ্গাপুর-মালয়েশিয়ার চেয়ে অনেক ভালো’ বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম। তিনি বলেছেন, ‘বর্তমানে ডেঙ্গুর অবস্থা বেদনাদায়ক। কিন্তু দেশের অবস্থা সিঙ্গাপুর, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ভিয়েতনাম ও ফিলিপাইনসহ অনেক দেশের তুলনায় এখনো অনেক ভালো। ইতিমধ্যে মেয়রদের চিরুনি অভিযানসহ নিবিড়ভাবে কাজ করার জন্য নির্দেশনা দিয়েছি।’

রাজধানীর আগারগাঁওয়ের জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটে কুমিল্লা সিটি করপোরেশনের কাউন্সিলরদের প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন অনুষ্ঠানে আজ শনিবার সকালে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকারমন্ত্রী এসব কথা বলেন।

universel cardiac hospital

তাজুল ইসলাম বলেন, সরকার ডেঙ্গু মোকাবিলার জন্য কাজ করছে। এ বছর অন্য সময়ের তুলনায় থেমে থেমে বৃষ্টি হয়েছে। মূলত আবহাওয়া পরিবর্তনের জন্যই এ বছর এ সময়ে ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি পেয়েছে। তিনি কুমিল্লা শহরকে আদর্শ শহর হিসেবে গড়ে তোলার জন্য কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র ও কমিশনারদের প্রতি আহ্বান জানান তিনি।

স্থানীয় সরকার বিভাগের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরীর সভাপতিত্ব অনুষ্ঠানে কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র আরফানুল হক রিফাত, স্থানীয় সরকার ইনস্টিটিউটের মহাপরিচালকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন