বিএনপির সমাবেশের মঞ্চে ছিলেন না নজরুল ইসলাম মঞ্জু

খুলনা প্রতিনিধি

খুলনায় বিভাগীয় বিএনপির গণসমাবেশে মাঠে থাকবেন বলে আগেই ঘোষণা দিয়েছিলেন দলটির সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর বিএনপির সাবেক সভাপতি নজরুল ইসলাম মঞ্জু। বিএনপির সাধারণ নেতাকর্মীদের বেশিরভাগের ধারণা ছিল, হয়তো তিনি সমাবেশের মঞ্চে থাকবেন। তবে এ নেতাকে আজ মঞ্চে দেখা যায়নি।

আজ শনিবার দুপুর ১২টার দিকে নগরের সঙ্গীতা সিনেমা হল মোড় থেকে একটি মিছিল নিয়ে সমাবেশস্থলে যান নজরুল ইসলাম, মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামানসহ বিএনপির সাবেক নেতারা। তাদের মিছিলে মহানগর, পাঁচটি থানা বিএনপির সাবেক সভাপতি-সাধারণ সম্পাদকসহ ওয়ার্ড কমিটির সাবেক নেতারা অংশ নেন।

universel cardiac hospital

সমাবেশের মঞ্চ থেকে দেওয়া বক্তব্যে বিএনপির একাধিক নেতা বলেন, আমরা আশা করেছিলাম, মঞ্চে কেন্দ্রীয় নেতাদের পাশে নজরুল ইসলাম মঞ্জু থাকবেন। তাকে মঞ্চে দেখতে না পেয়ে আশাহত হয়েছি।

গত বছরের ৯ ডিসেম্বর মহানগর বিএনপির তিন সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা হলে বাদ পড়েন মঞ্জু ও তার অনুসারীরা। দলের ওই সিদ্ধান্ত পুনর্বিবেচনার দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেন তিনি। এর পরিপ্রেক্ষিতে গত ২৫ ডিসেম্বর তাকে বিভাগীয় সাংগঠনিক সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

অব্যাহতির সিদ্ধান্তের প্রতিবাদে মহানগর বিএনপির সহসভাপতি, যুগ্ম সম্পাদক, পাঁচটি থানার সভাপতি-সাধারণ সম্পাদক ও ওয়ার্ড কমিটির পাঁচ শতাধিক নেতা পদত্যাগ করেন। এরপর বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে সাবেক নেতারা অংশ নিলেও দলের কর্মকাণ্ডে নিষ্ক্রিয় ছিলেন।

গত বৃহস্পতিবার খুলনা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে বিএনপির হয়ে দলবল নিয়ে আবার মাঠে নামার ঘোষণা দেন মঞ্জু। ব্যথা-বেদনা, পাওয়া না পাওয়া—সবকিছু উড়িয়ে দিয়ে তারা চলমান আন্দোলনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান।

শেয়ার করুন