বিশ্বে করোনায় আরও ১১৩৬ মৃত্যু, শনাক্ত সাড়ে ৩ লাখ

মত ও পথ ডেস্ক

করোনায় মৃত্যু
করোনায় মৃত্যু। ছবি : ইন্টারনেট

মহামারি করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সংক্রমণ কিছুটা কমলেও মৃত্যু বেড়েছে। আলোচ্য সময়ে বিশ্বে করোনায় সংক্রমিত হয়েছেন তিন লাখ ৪৫ হাজার ১৯ জন। এ সময়ে করোনায় মারা গেছেন এক হাজার ১৩৬ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৫ লাখ ৮১ হাজার ১৯০ জনে। একই সঙ্গে শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৩ কোটি ২৪ লাখ ৯৯ হাজার ৬৮ জনে।

এদিকে, এর আগের ২৪ ঘণ্টায় করোনায় মারা যান এক হাজার ১০৯ জন। ওই সময়ে নতুন করে সংক্রমিত হন তিন লাখ ৯০ হাজার ৯২৮ জন।

universel cardiac hospital

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যুর ঘটনা ঘটেছে জার্মানিতে। প্রাণহানির এ তালিকায় এর পরেই রয়েছে যুক্তরাষ্ট্র, রাশিয়া, ফ্রান্স, জাপান, তাইওয়ান, দক্ষিণ কোরিয়ার মতো দেশগুলো।

শনিবার (২২ অক্টোবর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় জার্মানিতে সংক্রমিত হয়েছেন ৭৪ হাজার ৬৩১ জন এবং মারা গেছেন ২০৪ জন। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত করোনায় মোট সংক্রমণ বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৫১ লাখ ৭২ হাজার ৬৯৩ জনে। এদের মধ্যে মারা গেছেন এক লাখ ৫২ হাজার ৪৮২ জন।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে ১৯০ জন মারা গেছেন। এসময়ে সংক্রমিত হয়েছেন ১৯ হাজার ৬৫২ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৯ কোটি ৯০ লাখ ৫৫ হাজার ৫৩৭ জন এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১০ লাখ ৯২ হাজার ৬০৬ জনে।

বৈশ্বিক সংক্রমণের দিক থেকে তালিকার তৃতীয় অবস্থানে থাকা ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৪৯ হাজার ৮৭ জন এবং মারা গেছেন ৮১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৬৫ লাখ ২৪ হাজার ৬০৫ জন এবং মারা গেছেন এক লাখ ৫৬ হাজার ৩৩৭ জন।

২৪ ঘণ্টায় জাপানে সংক্রমিত হয়েছেন ৩১ হাজার ৫৯৩ জন এবং মারা গেছেন ৬৭ জন। পূর্ব এশিয়ার দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ১৯ লাখ ২৬ হাজার ৩২১ জন এবং মারা গেছেন ৪৬ হাজার ১৫২ জন।

রাশিয়ায় একদিনে সংক্রমিত ৯ হাজার ৭৬৭ জন এবং মারা গেছেন ৯৩ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ১৩ লাখ ৫৪ হাজার ৯১৫ জন এবং মারা গেছেন ৩ লাখ ৮৯ হাজার ৩৫৯ জন।

গত ২৪ ঘণ্টায় ইতালিতে সংক্রমিত হয়েছেন ৩৬ হাজার ১১৪ জন এবং মারা গেছেন ৯১ জন। করোনা মহামারির শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৩২ লাখ ৯০ হাজার ৭৪৭ জন শনাক্ত এবং মারা গেছেন ১ লাখ ৭৮ হাজার ৪৫০ জন।

সংক্রমণের দিক থেকে পঞ্চম অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩৭ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৪০০ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৩ কোটি ৪৮ লাখ ২২ হাজার ১৭৪ জন এবং মারা গেছেন ৬ লাখ ৮৭ হাজার ৫৮১ জন।

শেয়ার করুন