বিজয়নগরে ২২ কোটি টাকার উন্নয়ন প্রকল্প উদ্বোধন

মোহাম্মদ সজিবুল হুদা

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে ২২ কোটি ৯ লক্ষ ৪৫ হাজার ব্যয়ে নির্মিত তিনটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

উদ্বোধনকৃত উন্নয়ন প্রকল্পগুলো হলো- ১৬ কোটি টাকা ব্যয়ে সিঙ্গারবিল টু হরষপুর (১৭.৫ কিঃমিঃ) সড়ক উন্নয়ন, ৩ কোটি ০৯ লক্ষ ৪৫ হাজার ৬০৫ টাকা ব্যয়ে আউলিয়ানগর মোহাম্মদীয়া আলীম মাদ্রাসার চারতলা একাডেমিক ভবন ও ৩ কোটি টাকা ব্যয়ে আড়িয়ল উচ্চ বিদ্যালয়ের চারতলা একাডেমিক ভবন।

universel cardiac hospital

আজ সোমবার সকালে এসব প্রকল্পের উদ্বোধন করেন মোকতাদির চৌধুরী এমপি।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধুর পরে শিক্ষাখাতে জননেত্রী শেখ হাসিনা সরকার ব্যতীত আর কেউ এতো উন্নয়ন করেননি। স্বাধীনতার পর বঙ্গবন্ধু ৩৭ হাজার প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেছিলেন। শেখ হাসিনা সরকার একসঙ্গে ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেছেন, একইসঙ্গে এক লক্ষ শিক্ষকও সরকারি চাকরির আওতাধীন হয়েছেন।

মোকতাদির চৌধুরী আরও বলেন, ২০০১ সালে তিতাস পূর্ব পাড়ে উপজেলা করার নির্বাচন প্রতিশ্রুতি দিয়েছিল বিএনপি। কিন্তু তারা ক্ষমতায় এসে তাদের প্রতিশ্রুতি বাস্তবায়ন করেনি। বাংলাদেশ আওয়ামী লীগই বিজয়নগর উপজেলা করেছে। এমনকি বিজয়নগর উপজেলায় ১ ইঞ্চি জায়গার নাম বিজয়নগর না থাকা স্বত্বেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই উপজেলার নামকরণ বিজয়নগর করেন।

তিনি বলেন, ইসলাম সন্ত্রাসবাদ সমর্থন করে না, ইসলাম পরের ধন আহরণ করা সমর্থন করে না, ইসলাম চুরিচামারি সমর্থন করে না, ইসলাম ভোট ডাকাতি সমর্থন করে না, ইসলাম টাকা দিয়ে ভোট কেনা সমর্থন করে না, ইসলাম মানুষের অধিকারে বিশ্বাস করে।

জেলা আওয়ামী লীগের সভাপতি বলেন, পৃথিবীতে ধর্মীয় সম্প্রদায়ের মধ্যে মুসলমানদের মধ্যে অশিক্ষিত মানুষের সংখ্যা সবচেয়ে বেশি, অথচ আমাদের নবী বলে গেছেন জ্ঞান অর্জন করা প্রত্যেক নর-নারীর জন্য ফরজ। তারা নবী মানে কিন্তু নবীর কথা মানে না! কোরআন মানে কিন্তু কোরআনের বাণী মানে না!

তিনি বলেন, মাদ্রাসা শিক্ষাকে আধুনিকীকরণের লক্ষে জননেত্রী শেখ হাসিনা সরকার ১৯৯৬ সালে ক্ষমতায় আসার পর থেকে কাজ করছেন। তাঁর সময়ে ইসলামি আরবী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়েছে। কিন্তু আপনি যদি ইসলামের সঠিক চর্চা না করেন তাহলে তো মানুষকে আপনি গুমরাহ করে দিবেন। সেজন্যই ইসলামের প্রকৃত শিক্ষাকে জানতে হবে, আর সেটি জানতে হলে গভীর মনোযোগসহকারে আমাদেরকে কোরআন পড়তে হবে।

মোকতাদির চৌধুরী বলেন, আমরা ক্ষমতায় এসে কত কত মাদ্রাসার অবকাঠামো নির্মাণ করে দিয়েছি, মডেল মসজিদ করে দিয়েছি, অথচ ইসলাম বিরোধী বলে গালি আমাদেরকেই দেওয়া হয়!

শেয়ার করুন