মুক্তিবাহিনী ও মিত্র বাহিনীর মিলন মেলা ১০ ডিসেম্বর

নিজস্ব প্রতিবেদক

সংগৃহীত ছবি

বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাংলাদেশের মুক্তিবাহিনী ও ভারতীয় মিত্রবাহিনী সদস্য, সন্তান ও প্রজন্মের যৌথ মিলন মেলা আগামী ১০ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (২৫ অক্টোবর) বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড আয়োজিত মেলা বাস্তবায়ন নিয়ে এক সংবাদ সম্মেলন এ তথ্য জানানো হয়েছে।

universel cardiac hospital

সংবাদ সম্মেলনে মুক্তিযুদ্ধ প্রজন্ম কেন্দ্রীয় সংসদের চেয়ারম্যান মেহেদী হাসান বলেন, বাঙালির মহান মুক্তিযুদ্ধে প্রতিবেশী বন্ধুপ্রতীম রাষ্ট্র ভারতের তৎকালীন সরকার ও জনগণের সার্বিক সহযোগিতার মাধ্যমে যে অবদান রেখেছে তা অনস্বীকার্য। মুক্তিযুদ্ধে যেসব ভারতীয় সৈন্য মিত্রবাহিনীর সদস্য হিসেবে পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধ করতে গিয়ে জীবন দিয়েছেন, আহত হয়েছেন ও আত্মত্যাগ করেছেন তাদের অবদান শ্রদ্ধাবনত চিত্তে স্মরণ করছি।

১৯৭১ সালের সকল বীর যোদ্ধাদের অবদানকে স্মরণীয়-বরণীয় করে রাখতে বিজয়ের সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশের মুক্তিবাহিনী ও ভারতীয় মিত্রবাহিনীর সদস্য, সন্তান ও প্রজন্মের যৌথ মিলন মেলা বাস্তবায়নের উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি বলেন, এই যৌথ মিলন মেলা সফল করতে মুক্তিবাহিনী ও ভারতীয় মিত্রবাহিনীর সন্তানেরা ১৯৭১ এর ন্যায় কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে অঙ্গীকারাবদ্ধ। ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আগামী ১০ ডিসেম্বর এ মিলনমেলা হবে। এর উদ্বোধন করবেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আ ক ম মোজাম্মেল হক।

দিনব্যাপী কর্মসূচিতে থাকবে, বাংলাদেশ ও ভারতের জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সঙ্গীত পরিবেশন, উদ্বোধনী সঙ্গীত পরিবেশন, উত্তরীয় প্রদান, সম্মাননা পত্র ও স্মারক প্রদান, স্মৃতিচারণ মূলক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ভারতীয় মিত্র বাহিনীর সন্তান সুপর্ণা বন্দোপাধ্যায় ও প্রজন্ম উপাসনা ব্যানার্জী।

শেয়ার করুন