ব্যবসায়ীদের দেশ ও মানুষের কথা চিন্তা করতে বললেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

ব্যবসার পরিবেশ উন্নয়নে আওয়ামী লীগ সরকারের নেওয়া নানা পদক্ষেপের কথা তুলে ধরে দেশ ও মানুষের কল্যাণের কথা বিবেচনা করতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। তিনি বলেন, ২০০৯ সালে সরকার গঠনের পর ব্যবসায়ীরা যে দলেরই হোক, তারা যাতে ব্যবসাটা ব্যবসায়ী হিসেবে করতে পারেন, সেই পরিবেশ আমি সৃষ্টি করে দিয়েছি।

আজ বুধবার গণভবনে ভোগ্যপণ্য আমদানিকারক ও রপ্তানিকারকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনা বলেন, এখন কোনো হাওয়া ভবন নেই। পিএমওতে (প্রধানমন্ত্রীর কার্যালয়ে) উন্নয়ন উইং নেই। যে হাওয়া ভবনে একভাগ, উন্নয়ন ভবনে একভাগ দিতে হবে বা অমুক জায়গায় দিতে হবে। এই যন্ত্রণা তো আপনাদের ভুগতে হয় না এখন। এটা তো আপনারা নিশ্চয় স্বীকার করবেন।

universel cardiac hospital

ব্যবসায়ীদের উদ্দেশ করে সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুর তনয়া ও প্রধানমন্ত্রী বলেন, ১৪ বছর ধারাবাহিকভাবে আপনারা লাভজনক ব্যবসা করে গেছেন। আমরা করোনার সময়ও সেটা মোকাবিলা করলাম। প্রণোদনা দিলাম, বিশেষ প্রণোদনা। আমার কাছে কেউ এসে দাবি করেননি, কেউ বলেননি। আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম, অর্থনীতির চাকা চলমান রাখতে হবে।

শেখ হাসিনা বলেন, পৃথিবীর উন্নত দেশগুলোর শিল্পকারখানার কার্যক্রম বন্ধ হলো তখন। আমরা বলেছি, এখানে বন্ধ হতে দেব না। আমার এখানে চালু রাখতে হবে। শ্রমিকদের বেতন দিতে হবে। গার্মেন্টস কর্মীদের বেতন আমি দিয়ে দিলাম। প্রণোদনা প্যাকেজ করলাম, বিশেষ বরাদ্দ দেওয়ার ব্যবস্থা করলাম।

শেয়ার করুন