মানুষ যাতে চাপে না পড়ে, সেজন্যই লোডশেডিং: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালিক
ফাইল ছবি

দেশের মানুষ যাতে অর্থনৈতিক চাপে না পড়ে, সেজন্যই ‘সাময়িক লোডশেডিং’ হচ্ছে বলে দাবি করেছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। আজ বুধবার রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতাল ও ইনস্টিটিউটের অডিটোরিয়ামে শেখ রাসেলের ৫৯তম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও বহুমুখী ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

লোডশেডিং নিয়ে বিএনপি রাজনীতি শুরু করেছে মন্তব্য করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, তাদের (বিএনপি) সময়ে বিদ্যুৎ থাকত না, মাঝে মাঝে আসত। তারা অফিসে, ঘরে, কল-কারখানা কোথাও বিদ্যুৎ দিতে পারেনি। অথচ, সাম্প্রতিক সময়ে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে কয়েক ঘণ্টার লোডশেডিং নিয়ে রাজনীতি করছে দলটি। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্বের প্রায় সব দেশেই দ্রব্যমূল্য বেড়েছে। ইউকেতে (যুক্তরাজ্য) এখন মানুষ খাবার বাঁচাতে দুই বেলা খাচ্ছে।

universel cardiac hospital

বিএনপি-জামায়াত বর্তমান সরকারের কোনো উন্নয়নই চোখে দেখতে পায় না মন্তব্য করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘তারা শুধু ক্ষমতায় যাওয়ার জন্য রাজনীতি করে। ক্ষমতার লোভে তারা পেট্রল দিয়ে মানুষ পুড়িয়ে মারতেও দ্বিধা করে না। সিলেটে বন্যার সময় তারা বন্যার্ত মানুষের জন্য কিচ্ছু করেনি।’ অনুষ্ঠানে স্বাস্থ্য সচিব মু. আনোয়ার হোসেন হাওলাদার, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এবিএম খুরশীদ আলম উপস্থিত ছিলেন।

শেয়ার করুন