নজিরবিহীন সংবাদ সম্মেলনে ইমরানের দিকে আঙুল তুললেন আইএসআইপ্রধান

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ছবি : ইন্টারনেট

নজিরবিহীন সংবাদ সম্মেলনে হাজির হয়েছেন পাকিস্তানের গোয়েন্দাপ্রধান। গতকাল বৃহস্পতিবারের ওই সংবাদ সম্মেলনে গোয়েন্দা প্রধান বলেছেন, পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান তার সরকারকে অবৈধ ও অসাংবিধানিকভাবে সমর্থন দিতে সেনাবাহিনীকে বলেছিলেন। খবর রয়টার্সের। দেশটির গোয়েন্দা সংস্থা ইন্টার–সার্ভিসেস ইনটেলিজেন্সের (আইএসআই) প্রধান লেফটেন্যান্ট–জেনারেল নাদিম আনজুম সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন।

এর আগে ইমরান খান বলেছেন, গত এপ্রিলে তার সরকারকে উৎখাত করতে সেনাবাহিনী ষড়যন্ত্র করেছিল। সেনাবাহিনী বিরোধীদের সমর্থন করেছিল বলেও অভিযোগ করেন ইমরান। তার এমন অভিযোগের জবাবে আনজুম বলেন, সেনাবাহিনী ও এর প্রধান অবৈধ, অসাংবিধানিক কাজ করতে রাজি না হওয়ায় এমন অভিযোগ তুলেছেন ইমরান। পাকিস্তানের সেনাবাহিনীর রাজনীতির বাইরে থাকার নীতিগত সিদ্ধান্ত রয়েছে। তাই সরকারকে সমর্থন দিতে ইমরান খানের ক্রমাগত অনুরোধ প্রত্যাখ্যান করেছে সেনাবাহিনী।

universel cardiac hospital

আইএসআইপ্রধান সাধারণত জনসম্মুখে আসেন না। সংবাদ সম্মেলনে এসে অবশ্য তিনি বলেননি ইমরান কোথায় এমন অনুরোধ জানিয়েছিলেন। ইমরানের দল পাকিস্তান তেহরিক–ই–ইনসাফের নেতা আসাদ উমর এ ধরনের অবৈধ সমর্থনের অনুরোধের অভিযোগ অস্বীকার করেছেন। পাকিস্তানের স্বাধীনতার সাড়ে সাত দশকের মধ্যে তিন দশকের বেশি সময় দেশটির সরাসরি শাসনক্ষমতায় ছিল সেনাবাহিনী। বেসামরিক ব্যক্তিরা ক্ষমতায় থাকলেও পাকিস্তানের নিরাপত্তা ও পররাষ্ট্রনীতি নির্ধারণে সেনাবাহিনীর গুরুত্বপূর্ণ ভূমিকা থাকে।

শেয়ার করুন